• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

টেস্ট মেজাজে থেকেও পারলেন না সৌম্য


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ৩০, ২০১৮, ১২:৪৭ পিএম
টেস্ট মেজাজে থেকেও পারলেন না সৌম্য

ঢাকা : বাংলাদেশের ক্রিকেটে নজিরবিহীন এক ঘটনা ঘটল। মিরপুরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় তথা শেষ টেস্টে মাঠে নেমেছে সাকিব আল হাসানের বাংলাদেশ। অথচ দলে কোনো পেস বোলার নেই। চট্টগ্রাম টেস্টে তবু মোস্তাফিজুর রহমান ছিলেন কিন্তু মিরপুরে একজন পেসারও নেই। বাংলাদেশের ক্রিকেটে পেস বোলার ছাড়া খেলার এটি প্রথম ঘটনা। আর এ কারণেই এই টেস্টটি ইতিহাসের অংশ হয়ে গেল। যেখানে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।

সৌম্য সরকার আর এই ম্যাচেই অভিষিক্ত সাদমান ইসলাম বাংলাদেশকে ভালো শুরু এনে দেন। আগের টেস্টে ব্যর্থ সৌম্য সরকার চেষ্টা করে গেলেন নিজের ব্যাটিংয়ে টেস্ট মেজাজ ফিরিয়ে আনার। কিছুটা সফলও হলেন। রোস্টন চেজের বলে শাই হোপকে ক্যাচ তুলে দেওয়ার আগে ৪২ বল খেলেছেন। রান ১৯। বাউন্ডারি বা ছয় কোনোটিই নেই। বোঝাই যাচ্ছে, সৌম্য আস্তে আস্তে মারমার ব্যাটিং থেকে বেরিয়ে আসার চেষ্টা করছেন।

৪২ রানে সৌম্যর বিদায়ের পর এখনো পর্যন্ত সাদমান-মুমিনুল হকের জুটি অবিচ্ছিন্ন রয়েছে। এ প্রতিবেদন লেখার সময় বাংলাদে ১ উইকেটে ২৭ ওভারে ৬৭ রান তুলেছে। সাদমান ৩০ ও মুমিনুল ১৭ রান নিয়ে ক্রিজে আছেন।  

মিরপুরে কোনো পেসার না রাখার পেছনে অনুঘটক হিসেবে কাজ করেছে চট্টগ্রাম টেস্ট।  ক্যারিবীয়দের সব কটি উইকেটই গিয়েছিল স্পিনারদের দখলে। ২০ উইকেটের মধ্যে দুই ইনিংস মিলিয়ে সাকিব নেন ৫টি, নাঈম ৫টি, তাইজুল ৭টি আর মিরাজ ৩টি। মিরপুরে টিম ম্যানেজম্যান্টের চাওয়া অনুযায়ী পেসার বাদ দিয়ে বাড়তি ব্যাটসম্যান নেওয়া হয়েছে। তিনি লিটন দাস।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!