• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ট্রাম্পের নিরাপত্তায় প্রতিদিন খরচ ৮ কোটি টাকা!


নিউজ ডেস্ক জানুয়ারি ১৯, ২০১৭, ০৮:৪৫ পিএম
ট্রাম্পের নিরাপত্তায় প্রতিদিন খরচ ৮ কোটি টাকা!


ঢাকা: যুক্তরাষ্ট্রের সদ্য নির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নিরাপত্তায় ফেডারেল সরকারের কাছে অর্থ বরাদ্দের অনুরোধ জানিয়েছে নিউইয়র্ক সিটি কাউন্সিল। সিটি কাউন্সিলের দু’জন সদস্য এ বিষয়ে শুক্রবার অনলাইনে আবেদন দাখিল করেছেন।

নিউইয়র্ক সিটি কাউন্সিলের স্পিকার মেলিসা মার্ক ভিবেরিতো এবং সদস্য ড্যান গারোডনিক এ আবেদন পেশ করেন। কারণ হিসেবে বলা হয়, ট্রাম্পের নিরাপত্তায় দৈনিক ৮ কোটি টাকা (১০ লাখ ডলার) ব্যয় হচ্ছে নিউইয়র্ক কর্তৃপক্ষের। তাদের দাবি, ট্রাম্পের নিরাপত্তার দায়িত্ব ফেডারেল সরকারের, নিউইয়র্ক শহরের নয়। খবর রয়টার্সের।

আবেদনে ট্রাম্পের উদ্দেশে বলা হয়, ‘নির্বাচনের আগে এবং পরে আপনার ও আপনার পরিবারের সদস্যদের নিরাপত্তায় যত অর্থ ব্যয় হয়েছে, সেই অর্থ নিউইয়র্ক শহরের তহবিলে জমা করুন। শিগগিরই আপনি মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন।’ এ আবেদনের ব্যাপারে ট্রাম্প বা তার দলের পক্ষ থেকে এখনও কোনো মন্তব্য পাওয়া যায়নি। তবে শুক্রবারই এ আবেদনের পক্ষে অবস্থান নিয়েছে প্রায় ৫ শতাধিক সমর্থক।

৮ নভেম্বরের নির্বাচনে জয়ের পর থেকে ট্রাম্প এবং তার পরিবারের সদস্যদের বাড়তি নিরাপত্তা দিচ্ছে নিউইয়র্ক পুলিশ। বিলাসবহুল ও আকাশচুম্বী ট্রাম্প টাওয়ারে পুলিশ আলাদা ব্যারিকেড বসিয়েছে। ট্রাম্পের ক্ষমতা হস্তান্তর বিষয়ক টিমের সদর দপ্তর হিসেবে ব্যবহার হচ্ছে ট্রাম্প টাওয়ার। ২০ জানুয়ারি তিনি দায়িত্ব গ্রহণ করবেন।

নিউইয়র্ক শহরের কর্মকর্তাদের মতে, দৈনিক ট্রাম্পের নিরাপত্তায় ব্যয় হচ্ছে ১০ লাখ ডলার, যা ট্রাম্পের শাসনামলের চার বছরে ১০০ কোটি ডলার ছাড়াবে অনায়াসে।

এর আগেও ট্রাম্পের নিরাপত্তায় অতিরিক্ত ব্যয় প্রসঙ্গে ফেডারেল সরকারকে অবহিত করেছিলেন নিউইয়র্কের মেয়র বিল ডি ব্লাসিও। আবেদনে আরও বলা হয়, এরই মধ্যে পুলিশ সরবরাহ, পয়োনিষ্কাশন এবং শিক্ষা খাতে নিউইয়র্ক শহরের বাজেটে টান পড়েছে।

সোনালিনিউজ/আতা

Wordbridge School
Link copied!