• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ঠাকুরগাঁওয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ ও সড়ক অবরোধ


ঠাকুরগাঁও প্রতিনিধি ফেব্রুয়ারি ১৯, ২০২০, ০৩:৩৬ পিএম
ঠাকুরগাঁওয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ ও সড়ক অবরোধ

ঠাকুরগাঁও: পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষকরা বেতন না পাওয়ায় গত ১৮ মাস ধরে। যেকারণে শিক্ষার্থীদের ক্লাস নেওয়া বন্ধ রেখেছেন শিক্ষকরা। এদিকে, নিয়মিত ক্লাসের দাবিতে ঠাকুরগাঁওয়ে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছে পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) সকালে পলিটেকনিক ইনস্টিটিউটের সামনে ঠাকুরগাঁও-পীরগঞ্জ সড়কে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে আন্দোলন করে তারা। 

পরে প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা জানায়, পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষকরা বেতন না পাওয়ায় গত ১৮ মাস ধরে শিক্ষার্থীদের ক্লাস নেওয়া বন্ধ রেখেছে। এ অবস্থায় সেশন জটে পড়তে যাচ্ছে শিক্ষার্থীরা। উপায় না পেয়ে নিয়মিত ক্লাসের দাবিতে তারা আন্দোলন করতে বাধ্য হয়েছে।

এদিন শিক্ষার্থীরা ঐক্যবদ্ধ হয়ে সকাল ১০টা থেকে সড়কে অবস্থান নিয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। পরে প্রশাসনের পক্ষ থেকে সাত দিনের সময় নিয়ে বিষয়টি সমাধানে আশ্বস্ত করা হলে বেলা ১২টায় অবরোধ তুলে নেয় তারা।

বিষয়টি নিয়ে ঠাকুরগাঁও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিনুল ইসলাম বলেন, আগামী ৭ দিনের মধ্যে বিষয়টি সমাধান না হলে জেলায় শান্তিপূর্ণ আন্দোলনের পাশাপাশি ঢাকায় আন্দোলনে জোরদারের পরামর্শ দেন তিনি।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!