• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ড. কামালকে ধন্যবাদ দিলেন তথ্যমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৩, ২০১৯, ০৫:৫০ পিএম
ড. কামালকে ধন্যবাদ দিলেন তথ্যমন্ত্রী

ঢাকা: আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, জামায়াতকে সঙ্গে নিয়ে নির্বাচন করাটা ভুল ছিল, ড. কামাল হোসেন সেই ভুল উপলব্ধি করতে পেরেছেন, এজন্য তাকে ধন্যবাদ। জামায়াতকে যদি বিএনপি পরিত্যাগ না করে তাহলে ড. কামাল চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবেন-এমনটাই আশা করছি আমি।

রোববার (১৩ জানুয়ারি) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের কর্মকর্তা এবং দপ্তর প্রধানদের সঙ্গে মতবিনিময় সভার শুরুতে এসব কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, আজকে যখন দেশ এগিয়ে যাচ্ছে তখন আমরা দেখতে পাচ্ছি একটি পক্ষ দেশ যাতে এগিয়ে না যায় সেজন্য পেছন থেকে টেনে ধরার চেষ্টা করছে।

ড. হাছান মাহমুদ বলেন, আমি আশা করবো, তারা যে ইতোমধ্যে একটা ভুল সিদ্ধান্ত নিয়ে বসে আছেন যে তাদের নির্বাচিত সংসদ সদস্যরা শপথ গ্রহণ করবে না। সেই ভুল সিদ্ধান্তটাও তারা পরিবর্তন করে গণতন্ত্রকে সংহত করার জন্য, গণতন্ত্রের অভিযাত্রাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য জাতীয় সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করবেন এবং গণতন্ত্রের অভিযাত্রাকে সংহত করবেন।

তথ্যমন্ত্রী বলেন, কামাল হোসেন সাহেবের এ স্বীকারোক্তিতে এটাই প্রমাণিত হয়, তারা যে রাজনীতিতে পদে পদে ভুল করছেন সেটি তিনি নিজেই স্বীকার করে নিয়েছেন। তারা যে জামায়াতকে সঙ্গে নিয়ে নির্বাচন করেছেন- এ ভুলটি স্বীকার করেছেন। এটির মাধ্যমে ড. কামাল হোসেন সাহেবসহ যারা জাতীয় ঐক্যফ্রন্ট করেছেন, তারা যে রাজনীতির ক্ষেত্রে, নির্বাচনের ক্ষেত্রে পদে পদে ভুল করেছেন সেটি তারা স্বীকার করে নিয়েছেন।

তিনি বলেন, এ ভুল স্বীকারোক্তির মাধ্যমে আমি মনে করবো তারা জামায়াতকে পরিত্যাগ করবেন এবং জামায়াতকে যদি বিএনপি পরিত্যাগ না করে তাহলে তিনি চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবেন। সেটিই আশা করি।’

১০ শতাংশের কম থাকলে বিরোধীদলে থাকা যাবে না- এমন প্রশ্নে ড. হাসান মাহমুদ বলেন, জাপা বিরোধীদলে থাকার জন্য চিঠি দিয়েছে। আমাদের সংবিধানে স্পষ্টভাবে লেখা নাই যে বিরোধীদলের মর্যাদা পেতে হলে ১০ শতাংশ আসন পেতে হবে, ভারতের সংবিধানে আছে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!