• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ডাকসু নির্বাচন স্থগিত চেয়ে রিট


আদালত প্রতিবেদক ফেব্রুয়ারি ২৪, ২০১৯, ০১:৩৬ পিএম
ডাকসু নির্বাচন স্থগিত চেয়ে রিট

ঢাকা : ভোটার তালিকায় নাম না থাকায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে রিট দায়ের করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ছাত্রী ও কেন্দ্রীয় ছাত্রদলের ছাত্রী বিষয়ক সম্পাদক ফাহমিদা মজিদ।

রোববার (২৪ ফেব্রুয়ারি) ফাহমিদা মজিদের পক্ষে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

পরে আইনজীবী রুহুল কুদ্দুস কাজল সাংবাদিকদের বলেন, ভোটার তালিকায় রিটকারীর নাম না থাকায় হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। রিটের নির্বাচনের তফসিল স্থগিত চাওয়া হয়েছে। পাশাপাশি রিটকারী শিক্ষার্থীর নাম ভোটার তালিকায় অন্তর্ভুক্ত না করে তফসিল ঘোষণা করা কেন অবৈধ ঘোষণা করা হবে না সে মর্মে রুল জারির আরজি জানানো হয়েছে।

একইসাথে আগামীকাল বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো: ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ রিটের শুনানি হতে পারে বলে জানিয়েছেন রিটকারীর আইনজীবী।

প্রসঙ্গত, এর আগে গত ১১ ফেব্রুয়ারি ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক এস এম মাহফুজুর রহমান। তফসিল অনুযায়ী আগামী ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত ডাকসু নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। পাশাপাশি ২৬ ফেব্রুয়ারি মনোনয়ন ফরম জমা দেয়ার শেষ তারিখ ও মনোনয়ন বাছাইয়ের দিন নির্ধারণ রয়েছে। এছাড়াও আগামী ১১ মার্চ সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণের জন্য সময় নির্ধারণ করা হয়েছে।

ভিসির কার্যালয়ের সামনে ছাত্রদলের অবস্থান কর্মসূচি : ঢাকা বিশ্ববিদ্যালয় বিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন নির্বাচন তিন মাস পেছানো ও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সহাবস্থান নিশ্চিত করার দাবিতে ভিসির কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করছে জাতীয়তাবাদী ছাত্রদল।

পূর্ব ঘোষণা অনুযায়ী ৭ দফা দাবিতে রোববার (২৪ ফেব্রুয়ারি) দুপুর ১২টা থেকে এই অবস্থান কর্মসূচিতে শুরু হয়েছে। এতে অংশ নিয়েছেন ছাত্রদলের কেন্দ্রীয় নেতা আকরামুল হাসান, আসাদুজ্জামান আসাদ, এজমল হোসেন পাইলট, নাজমুল হাসান, জহিরুল ইসলাম বিপ্লব, আবু আতিক আল হাসান মিন্টু, নূরুল হুদা বাবু, করিম সরকার, মিনহাজুল ইসলাম ভুঁইয়া, আল মেহেদী তালুকদার, বাশার সিদ্দিকী, মেহবুব মাসুম শান্ত, মফিজুর রহমান আশিক, ঢাবি ছাত্রদলের হাফিজুর রহমান, আমিনুর রশিদ আমিনসহ ঢাবি ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

অবস্থান কর্মসূচিতে ছাত্রদলের নেতাকর্মীরা বিভিন্ন ধরনের স্লোগান দিচ্ছেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!