• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে ইতিহাস গড়লেন সৌম্য সরকার


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ২৩, ২০১৯, ০৫:০৫ পিএম
ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে ইতিহাস গড়লেন সৌম্য সরকার

ছবি সংগৃহীত

ঢাকা: অভিজ্ঞ ইমরুল কায়েসকে বাদ দিয়ে বিশ্বকাপ স্কোয়ার্ডে সৌম্য সরকারের অন্তর্ভুক্তি নিয়ে চারদিকে সমালোচনা হচ্ছিল। হওয়ারই কথা, নিউজিল্যান্ড সফরের পর প্রিমিয়ার লিগেও রান পাচ্ছিলেন না। তবে বিশ্বকাপের দল ঘোষণার পরই যেন বদলে গেলেন সৌম্য। প্রিমিয়ারের সুপার লিগের প্রথম ম্যাচে সেঞ্চুরি মেরে সমালোচকদের মুখ বন্ধ করে দিয়ে ছিলেন। এবার ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ইতিহাস গড়েছেন এই ওপেনার।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকেএসপির তিন নম্বর মাঠে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বোলারদের কচুকাটা করে লিস্ট ‘এ’ ক্যারিয়ারে প্রথম ডাবল সেঞ্চুরি তুলে নেন সৌম্য। সেই সঙ্গে ভেঙেছেন একাধিক রেকর্ডও। সৌম্যর সংগ্রহ ১৫৩ বলে ২০৮ রান।

৫২ বলে নিজের হাফসেঞ্চুরি পূর্ণ করেন টাইগারদের এই ওপেনার। এরপর শতক করেন ৭৮ বলে। দেড়শতক যেতে তিনি খরচ করেন আরও ২৫ বল। মানে ৫২ বলে তার ব্যাট থেকে আসে ১০০ রান। ৪৫ ওভারে ৩ বলের সময় ১৪৭ বলে তুলে নেন নিজের প্রথম ডাবল সেঞ্চুরি। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ১৫৩ বলে ২০৮ রানে।

ডাবল সেঞ্চুরি করার পথে সৌম্য মেরেছেন মোট ১৬টি ছক্কা। যা বাংলাদেশের লিস্ট এ ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড। এতদিন এই রেকর্ডটি দখলে ছিল প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের ডানহাতি তরুণ সাইফ হাসানের। তিনি মেরেছিলেন ১৫টি ছক্কা।

৩১৮ রানের টার্গেটে খেলতে নেমে সৌম্য ও জহুরুলের দারুণ ব্যাটিংয়ে শেখ জামাল ধানমন্ডির বিপক্ষে জয় পেয়েছে আবাহনী। এতে ডিপিএল ক্রিকেট ২০১৮-১৯ মৌসুমে শিরোপা ধরে রেখেছে আবাহনী। টুর্নামেন্টে রানার্স আপ হয়েছে রুপগঞ্জ।

এর আগে অলরাউন্ডার তানবির হায়দারের ১১৫ রানের বিধ্বংসী ইনিংসের সুবাধে ৩১৭ রানের বিশাল পুঁজি দাঁড় করিয়েছে নুরুল হাসান সোহানের নেতৃত্বাধীন শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!