• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

ডিজিটাল বাংলাদেশ গড়তে আ.লীগের আস্থা শামীম


রাজিব হোসেন রাজিব, শরীয়তপুর নভেম্বর ২১, ২০১৮, ০৮:৫৭ পিএম
ডিজিটাল বাংলাদেশ গড়তে আ.লীগের আস্থা শামীম

শরীয়তপুর : শামীম ওপর আসস্থা রাখছে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতা-কর্মীসহ সর্বস্তরের লোকজন। বর্তমান সরকারের  উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভ করে এলাকার উন্নয়ন করতে চান এনামুল হক শামীম। স্থানিয়রা বলেন শরীয়তপুর ২ আসনের আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, তরুন রাজনৈতিক, একেএম এনামুল হক শামীম এর বিকল্প নেই।

জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে শরীয়তপুর-২ (নড়িয়া ও সখিপুর) আসনের আওয়ামী লীগের  প্রার্থী  হিসাবে জানান দিচ্ছে অনেক আগেই থেকেই আর এখন অনেকটাই নিচ্চিত। একারনেই জনপ্রিয়তার শীর্ষে রয়েছে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, তরুন রাজনৈতিক, একেএম এনামুল হক শামীম।

তিনিই এক মাত্র প্রার্থী তৃর্নমূল পর্যায় ও জনগনের আস্থা ভাজন।  নদী ভাঙ্গন কবলিত এলাকার মানুষের মাঝে সোস্থী ফিরিয়ে এনেছে। ভাঙগন কবলিত মানুষে পাশে দাড়িয়ে প্রধান মন্ত্রীর কাছে জানান দিচ্ছে। ভাঙ্গন কবলিত ৬হাজার মানুষের মাঝে কয়েকবার ত্রান সামগ্রী বিতরন করেছে । নিয়মিত খোজ খবর নিয়েছে তাই তাকেই শরীয়তপুে ২ আসনের এমপি হিসাবে দেখতে চায় এলাকা বাসি।

এবারের নির্বাচনে পদ্মার ভাঙ্গন ভোটের রানিতিতে বিশ্বাল ভূমিকা পালন করবে। বর্তমান এমপি ২৫ বছর ক্ষতা থেকে বর্তমান সরকারের আমলে তেমন কোন উন্নয়ন মূলক কাজ করতে না পাড়ায় ক্ষিপ্ত স্থানিয় মানুষ। তাই এবার নতুন প্রার্থী হিসাবে প্রধান মুন্ত্রির আস্থা ভাজন এনামুল হক শামীমকে এমপি হিসাবে দেখতে চায় এলাকাবাসি। এঅসনে তিনি যদিদিন নৌকার হাল ধরবেন তেতদিন এখানে নৌকার বিজয় সু-নিশ্চিত। দলীয় নেতা-কর্মী ছাড়াও অসংখ্য তৃণমূল লোকজনের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

তারা আরো জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য এলাকায় ব্যাপক উনয়ন্ন কমৃকান্ড চালিয়ে যাচ্ছে। এবং বয়স্ক ভাতা ,বিধাব ভাতা চালু করছেন। উন্নয়ন ও দলের স্বার্থে আগামী জাতীয় সংসদ নির্বিচনে একেএম এনামুল হক শামীমএকমাত্র দলের যোগ্য প্রার্থীবলে মনে করে স্থানীয়রা। এ আসনে তার কোনো বিকল্প নেই। শরীয়তপুর-২ আওয়ামীলীগের শক্ত ঘাটি হিসাবে পরিচিত।

এ আসনে বারবার নির্বাচত হয়েছে আওয়ামী লীগ। বর্তমান এমপি তেমন কোন উন্নয়ন করতে পারেনি বলে স্থানিয়দের দাবি। কর্নেল শওকত আলী এমপির ছেলে মনোয়ন চাইলে এলাকায় তিনি রাজনিতিতে নতুন । তিনি স্থানিয় রাজনিতে কোন প্রকার এলাকার উন্নয়নে কোন ভুমিকা নাই বলে স্থাণিয়দের দাবী ।

এলাকা বাসি জানায় ,এলাকার রাস্তাঘাট ,বিদ্যুৎ ,স্কুল কলেজ ,মসজিদ, মাদ্রাসাসহ ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছেন এছাড়া নদী ভাঙ্গন মানুষের পাশে দাড়িয়ে আওয়ামী লীগকে শক্তি শালি করেছে শামীম। তিনি বঙ্গবন্ধুর একজন সৈনিক হিসাবে শেখ হাসিনার সতসা ও আর্দশকে বুকে লালন করে এলাকার সব উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রেখে জনসাধারনের সেবা করে যাচ্ছেন। তার নির্বাচনী এলাকায় এসে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে গনসংযোগ ও প্রধান মুন্ত্রির ডিজিটাল দেশ গড়া ও নোকার লিফলেট বিতরন  করেছেন। বিভিন্ন কর্মকান্ড চালিলিয়ে যাচ্ছেন তিনি।

নড়িয়া পৌরসভার মেয়র শহিদুল ইসলাম বাবু রাঢ়ি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাকির হোসেন, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল ওহাব বেপারী, নওপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহেল মন্সী, কেদারপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ইমাম হোসেন দেওয়ান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাজমা ,  জেলা পরিষদের সদস্য আলী কাজী, জেলা পরিষদের সদস্য আব্দুল কাইয়ুম পাইক,  মুক্তাকার চর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহলম চকিদার , সরদার, এ্যাড. আব্দুল আউয়াল,  রব শিকদার , জেলা আওয়ামীলীগ নেতা ত্বকি হাওলাদার, সখিপুর থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মানিক সরকার, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ সহ জেলা ও উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত থেকে লিফলেট  উঠান বৈঠক চালিয়ে যাচ্ছে শামীমের পক্ষে ।

তবে এনামুল হক শামীম তিনি নৌকার জন্য ভোট নিবেদন করছে । বিভিন্ন এলাকায় গিয়ে নৌকার জন্য ভোট চাইতে দেখাগেছে । তিনি দলেরের জন্য চট্রগ্রাম ও ঢাকাতে ভোট চাইতে দেখা গেছে তিনি যে দলের নিবেদিত প্রান ইতি মধ্যেই প্রামান করেছে এমনটাই জানালেন স্থানিয় নেতা কর্মীরা। আগামিতে যেনও আওয়ামীলীগ সরকার গঠন করতে পারে সেই জন্য মাঠে নেমে কাজ করে আসছে। দলীয় লিফলেট বিতরন করছে শরীয়তপুর সহ ঢাকাতে। নড়িয়ায় দলিয় কর্মকান্ড সহ বিভিন্ন সামাজিক কর্মকান্ডে তার ভুমিকা রয়েছে বেশ।

সম্প্রতি নদী ভাঙন এলাকায় রয়েছে বিষেশ ভুমিকা। ভাঙগন কবলিত এলাকায় গৃহ হারা পরিবারদের মাঝে বাংলাদেশ আওয়ামীলীগ ও তার মায়ের নামে বেগম ফজয়তুল নেশা ফাউন্ডেশন পক্ষথেকে ৬ হাজার পরিবারদের মাঝে আর্থীক সহ যোগিতা ত্রান শামগ্রীহি বিতরন করেছেন ।ভাঙগন রোধে তিররক্ষা বাধ প্রকল্পেও তার রয়েছে অগ্রনি ভুমিকা। তার ভাবনা শুধু নড়িয়া সখিপুর এলাকার উন্নয়ন।   

জনপ্রিয়তার শীর্ষে রয়েছে আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, তরুন রাজনৈতিক, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি ও সাবেক বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি একেএম এনামুল হক শামীম। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে সখিপুর থানার ১১টি ইউনিয়নের ৯টিতে তার সমর্থিত প্রার্থীরা নৌকা প্রতিকে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। নড়িয়া উপজেলার ১৪টি ইউনিয়নের অধিকাংশ চেয়ারম্যানই তার সমর্থক।

 তবে জেলা বিএনপির সাবেক সভাপতি ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট জামাল শরিফ হিরু বলেন, এ আসনে বিএনপি থেকে বিগত দিনে যারা প্রতিদ্বন্ধিতা করেছে তারা ৩/৪ বার করে পরাজিত হয়েছে। তৃণমূলের বিএনপি ও সাধারণ জনগনের সাথে এসব নেতাদের কোন সর্ম্পক নেই। তাই আগামী নির্বাচনে আমাকে মনোনয়ন দিলে এ আসনে বিএনপি বিজয়ী হবে বলে আমার বিশ্বাস।

শরীয়তপুরের নড়িয়া উপজেলা ও ভেদরগঞ্জ উপজেলা আংশিক (সখিপুর থানা) নিয়ে শরীয়তপুর-২ নির্বাচনী এলাকা। এ আসনের মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ৯৯ হাজার ৩শ ৯১ জন। নড়িয়া পৌরসভা ও নড়িয়া উপজেলার ১৪টি ইউনিয়নের ভোটার সংখ্যা ১ লক্ষ ৭৫ হাজার ৮শ ৯১ জন। সখিপুর থানার ১১টি ইউনিয়নে মোট ভোটার ১ লক্ষ ২৩ হাজার ৫শ জন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!