• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

‘ডিসেম্বরের পর সংসদ নির্বাচন অসম্ভব’


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১৪, ২০১৮, ১০:৪৫ পিএম
‘ডিসেম্বরের পর সংসদ নির্বাচন অসম্ভব’

ফাইল ফটো

ঢাকা: আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা বোর্ডের কো-চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর রাজনৈতিকবিষয়ক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, ডিসেম্বরের পরে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অসম্ভব।

তিনি বলেন, আমরা নির্বাচন কমিশনকে (ইসি) পরিষ্কার বলেছি, ৩০ তারিখ পর্যন্ত নির্বাচন পিছিয়েছেন। আর নয়। একদিনও নয়, একঘণ্টাও নয়।     

বুধবার (১৪ নভেম্বর) সন্ধ্যায় ইসির সঙ্গে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দলের বৈঠক শেষে এ কথা বলেন তিনি।

এর আগে এদিন বিকেল ৩টার দিকে ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের একটি প্রতিনিধি দল ইসির সঙ্গে বৈঠক করে নির্বাচন তিন সপ্তাহ পেছানোর দাবি করে ঐক্যফ্রন্ট।

ঐক্যফ্রন্টের এই দাবি হাস্যকর উল্লেখ করে এইচ টি ইমাম বলেন, পৃথিবীর এমন কোনো দেশ নেই, যারা বিদেশিদের সুযোগ-সুবিধার কথা ভেবে নির্বাচনের দিনক্ষণ ঠিক করে। আমরা একটি স্বাধীন সার্বভৌম দেশ। আমরা আমাদের সুযোগ-সুবিধা দেখব।

তিনি বলেন, আমরা কয়েকদিন ধরে লক্ষ্য করছি নির্বাচন পেছানোর জন্য কয়েকটি মহল বিভিন্নভাবে কথা বলছেন। কিন্তু নির্বাচন পেছালে কী অসুবিধা হবে তা ভেবে দেখছেন না তারা। এর আগেও ২৯ ডিসেম্বর নির্বাচন হয়েছে, সে সময় কিন্তু বড় দিন কিংবা ইংরেজি নতুন বছর কোনো সমস্যা হয়নি। ৩০ ডিসেম্বর নির্বাচন হলে কেউ যে আসবেন না তেমন কোনো বিষয় নয়।

প্রধানমন্ত্রীর রাজনৈতিকবিষয়ক উপদেষ্টা বলেন, ডিসেম্বরের পরে নির্বাচন হলে ১ জানুয়ারি কয়েক লাখ নতুন ভোটার হবে। তারা যদি নিবন্ধিত না হন, তাহলে আদালতে রিট করলে নির্বাচন ভন্ডুল হয়ে যাবে। এটার দায়দায়িত্ব কে নেবে? এ ছাড়া বছরের প্রথমে স্কুলে নতুন বই বিতরণ করা হয়। সেখানেও সমস্যা দেখা দেবে-, যোগ করেন আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা বোর্ডের কো-চেয়ারম্যান।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!