• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ডেঙ্গুজ্বরে ডাক্তারের মৃত্যু


নিজস্ব প্রতিবেদক জুলাই ২৬, ২০১৮, ০৭:৩৯ পিএম
ডেঙ্গুজ্বরে ডাক্তারের মৃত্যু

প্রতীকী ছবি

ঢাকা: রাজধানীতে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে ফয়সাল বিল্লাহ (২৭) নামে এক তরুণ ডাক্তারের মৃত্যু হয়েছে। বারডেম হাসপাতালে টানা তিনদিন মৃত্যুর সঙ্গে লড়ে বুধবার (২৫ জুলাই) দিবাগত রাত ৩টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

ফয়সাল বিল্লাহর গ্রামের বাড়ি বরিশাল সদরের কড়াপুরে। তিনি নোয়াখালীতে একটি প্রাইভেট ক্লিনিকে চাকরি করতেন।

বারডেম হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল (অব.) শহীদুল হক মল্লিক এ খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, তিনদিন আগে ঢাকার বেসরকারি সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন সময় তার শারীরিক অবস্থার অবনতি হয়। সোমবার (২৩ জুলাই) সন্ধ্যা ৬টায় তাকে বারডেম হাসপাতালে ভর্তির পর রাত ১২টায় আইসিইউতে (নিবিড় পরিচর্যা কেন্দ্র) স্থানান্তর করা হয়।

হাসপাতালের যুগ্ম-পরিচালক ডা. নাজমুল ইসলাম জানান, বুধবার (২৫ জুলাই) দুপুরের পর থেকে তার শারীরিক অবস্থার অবনতি হয়। তার রক্তের প্লাটিলেটের পরিমাণ ৩২ হাজারে নেমে (স্বাভাবিক পরিমাণ ১ লাখ ৫০ হাজার) আসে। ফলে কিডনি ফেইলিউরসহ শরীরের বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গ অকেজো হয়ে পড়ে। রাত ৩টায় তিনি মারা যান।

ডা.ফয়সালের বন্ধু ডা. মো. আসিফউদ্দিন জানান, বরিশাল সদরের কড়াপুর গ্রামে ফয়সালের বাড়ি । দুই ভাই এক বোনের মধ্যে তিনি সবার বড়। তিনি বিবাহিত ছিলেন। ২০১৫ সালে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন ফয়সাল। তিনি নোয়াখালীতে একটি প্রাইভেট ক্লিনিকে চাকরি করতেন।

ডা.ফয়সালের লাশ গ্রামের বাড়িতে দাফন করা হবে জানিয়ে আসিফ বলেন, ডেঙ্গু হেমোরেজিকে আক্রান্ত হয়ে ফয়সালের মৃত্যু হয়। তার রক্তের প্লাটিলেটের পরিমাণ ১৮ হাজারে নেমে এসেছিল। ডেঙ্গু হেমোরেজিকে আক্রান্ত হলে বাঁচানো খুব মুশকিল। ডেঙ্গুতে আক্রান্ত হওয়া থেকে রক্ষা পেতে জনসচেতনতা সৃষ্টিতে সিটি করপোরেশনকে আরো বেশি তৎপর হওয়া উচিত।

উল্লেখ্য, চলতি বছর ডেঙ্গুজ্বরে মোট ৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে জানুয়ারিতে একজন, জুনে ৩ জন ও জুলাই মাসে ৪ জনের মৃত্যু হয়।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!