• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ড্রেসিংরুমে তামিমের সঙ্গে কী নিয়ে তর্ক লেগেছিল মুশফিকের?


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ২০, ২০১৯, ০৫:১৯ পিএম
ড্রেসিংরুমে তামিমের সঙ্গে কী নিয়ে তর্ক লেগেছিল মুশফিকের?

ছবি: সংগৃহীত

ঢাকা: নবম ওভারের পঞ্চম বল। ট্রেন্ট বোল্টের মিডল স্টাম্প বরাবর লেন্থ বল ফ্লিক করতে গিয়ে টপ এজে ক্যাচ তুলে দিলেন মুশফিকুর রহিম। ২৭ বলে ১৭ রান করে হতাশা নিয়ে ফিরলেন ড্রেসিংরুমে। এর কিছুক্ষণ পর টিভি পর্দায় দেখা যায় সতীর্থ তামিম ইকবালের সঙ্গে তর্কাতর্কি করছেন মুশফিক। ম্যাচ শেষে অধিনায়ক মাশরাফি মর্তুজা জানিয়েছেন, ওটা কোন বাকবিতণ্ডা নয়। মুশফিক নাকি তার আঘাত লাগা আঙুলের ব্যথার কথাই জানাচ্ছিলেন।

দশম ওভারের দ্বিতীয় বল শেষেই টিভি পর্দায় দেখা যায়, তামিম মুশফিককে কিছু একটা বলছিলেন, মুশফিক যখন জবাব দিচ্ছিলেন তখন তার শরীরী ভাষা ছিল ক্ষিপ্ত। ধারাভাষ্যকাররাও দুজনের মধ্যকার ‘বিতর্ক’ নিয়ে তখন কৌতূহল জানান।

তবে অধিনায়ক ম্যাচ শেষে বললেন, সবাই হয়তো ভুল  বুঝেছে। ব্যাপারটা ছিল একেবারে ভিন্ন, ‘হাতে ব্যথা করছিল ওটাই দেখাচ্ছিল। কারণ ব্যাট করার সময় ওর আঙুলের নখ ফেটে গিয়েছিল, ওটাই দেখাচ্ছিল অনেক ব্যথা করছে ব্যাটিং করতে কষ্ট হচ্ছিল। এটাই। আমার মনে হয় যে যেটা বুঝেছে ভুল বুঝেছে। ও যেটা বুঝাতে চাচ্ছিল যে হাতে ব্যথা করছে।’

বুধবার ডানেডিনে আগে ব্যাট করে বাংলাদেশকে ৩৩১ রানের বিশাল লক্ষ্য দেয় নিউজিল্যান্ড। জবাবে প্রথম ১০ ওভারেই ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। ৪০ রানেই ফিরে যান টপ অর্ডারের চার ব্যাটসম্যান।

পুরো সিরিজ জুড়েই গেছে বাংলাদেশের একই দশা। ব্যর্থ ছিলেন দলের সিনিয়র ব্যাটসম্যানদের সবাই। তিন ম্যাচে তামিম করেন (৫,৫ ও ০), মুশফিকের ব্যাট থেকে আসে (৫, ২৪ ও ১৭)। অভিজ্ঞ ব্যাটসম্যানদের এমন পারফরম্যান্সে ভুগেছে দলও। হোয়াইটওয়াশ হয়েছে নিউজিল্যান্ডের কাছে।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!