• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ঢাকায় কনকনে শীত, চলতে পারে আরও ৫-৬ দিন


আন্তর্জাতিক ডেস্ক  জানুয়ারি ১১, ২০২০, ১২:৩১ পিএম
ঢাকায় কনকনে শীত, চলতে পারে আরও ৫-৬ দিন

ঢাকা : রাজধানীর ঢাকায় আজ সকাল থেকে মেলেনি সূর্যের দেখা। রাত থেকেই কুয়াশার চাদরে ঢাকতে শুরু করেছিল ঢাকা। তার ওপর কনকনে শীত। এ দুইয়ে মিলে ম্লান করে দিয়েছে নগরের মুখরতা। 

শনিবার (১১ জানুয়ারি) শুরু হওয়া শৈত্যপ্রবাহ আরও পাঁচ থেকে ছয় দিন পর্যন্ত চলতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অফিস বলেছে, আজ শুরু হওয়া শৈত্যপ্রবাহ পাঁচ-ছয় দিন পর্যন্ত চলতে পারে। তবে তা একই সঙ্গে সারা দেশে বিস্তৃত হবে না। মূলত উত্তরাঞ্চল ও উত্তর–পশ্চিমাঞ্চলে শীতের অনুভূতি বেশি থাকতে পারে। আকাশে মেঘ না থাকায় দিনের বেলা সূর্যের আলো পাওয়ার সম্ভাবনা আছে। ফলে তখন শীতের অনুভূতি কম থাকতে পারে। তবে শহরের চেয়ে গ্রাম এলাকায় শীত বেশি থাকতে পারে।

এ বিষয়ে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ নাজমুল হক বলেন, তাপমাত্রা কমে শনিবার যে শৈত্যপ্রবাহটি শুরু হয়েছে, তা আগামী পাঁচ-ছয় দিন চলতে পারে। তবে শৈত্যপ্রবাহটি একেক সময় একেক স্থানে বেশি বিস্তার লাভ করতে পারে।

গতকাল দেশের বেশির ভাগ এলাকায় শৈত্যপ্রবাহ না থাকলেও দুপুর বাদে বেশির ভাগ সময় শীত ছিল। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায়, ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

গতকাল অনেক জেলায় গুঁড়ি গুঁড়ি থেকে মৃদু বৃষ্টি হয়েছে। সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে ঈশ্বরদীতে, ৪ মিলিমিটার। তবে আজ বৃষ্টিপাতের তেমন সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!