• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ঢাকায় চলছে বিএনপির হরতাল, দুর্ভোগে মানুষ


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২, ২০২০, ০৮:৫১ এএম
ঢাকায় চলছে বিএনপির হরতাল, দুর্ভোগে মানুষ

ঢাকা: ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে রাজধানীতে বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতাল হরতাল চলছে। রোববার (২ ফেব্রুয়ারি) সকাল ৬টার দিকে এ হরতাল শুরু হয়েছে, একটানা চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। তবে রাজধানীতে হরতালে নির্বাচন পরবর্তী যেকোনো ধরনের সহিংসতা ঠেকাতে সজাগ রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

শনিবার রাত ৮টার দিকে নয়া পল্টনে এক সংবাদ সম্মেলনে এই হরতালের ডাক দেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  এ হরতালে সমর্থন দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। 

হরতালের কারণে রাজধানীর যানচলাচল কমে গেছে। এতে ভোগান্তিতে পড়েছে কর্মমুখী মানুষরা। হরতালের কারণে সড়কে গণপরিবহনের পরিমাণ কম হওয়ায় গন্তব্যে যেতে দেরি হচ্ছে কর্মমুখী মানুষের। 

মোহাম্মদপুরের বাসিন্দা রুবেল আহাম্মেদ নামের এক ব্যক্তি জানান, কর্মস্থলে পৌঁছানোর জন্য এসে দেখি গাড়ি নেই। ২০ মিনিট অপেক্ষা গাড়ি পেয়েছি। তবে গণপরিবহন কম থাকায় যানজট সেভাবে সেই। যে বাসগুলো চলাচল করছে তাতে তিলধারনের জায়গা নেই।

রাজধানীর বাড্ডার বাসিন্দা সায়েম অভিযোগ করে বলেন, হরতালের কারণে গণপরিবহন কিছুটা কম থাকায় বাসে যাত্রীদের ভিড়। কিছু কিছু বাস দরজা লাগিয়ে দিয়ে চলাচল করছে, স্টপেজে থামছে না। অনেকক্ষণ দাঁড়িয়ে থেকেও নির্দিষ্ট গাড়িতে উঠতে না পারায় ভোগান্তিতে পড়তে হয়েছে। ভেঙে ভেঙে বিভিন্ন যানবাহনে করে গন্তব্যস্থলে যেতে হচ্ছে।

তবে যাত্রাবাড়ীর স্থানীয় এক ব্যক্তি জানিয়েছেন, সায়দাবাদে গাড়ির চাপ আছে। টার্মিনাল থেকে প্রচুর গাড়ি বের হচ্ছে। জ্যাম থাকায় ঘুরে অলিগলি দিয়ে অফিসে যেতে হচ্ছে।

সোনালীনিউজ/এইচএন

Wordbridge School
Link copied!