• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ঢাবি শিক্ষার্থী শুভ হত্যার বিচার দাবীতে লালমনিরহাটে মানববন্ধন


লালমনিরহাট প্রতিনিধি সেপ্টেম্বর ২৯, ২০২০, ০৮:৪২ পিএম
ঢাবি শিক্ষার্থী শুভ হত্যার বিচার দাবীতে লালমনিরহাটে মানববন্ধন

ছবি: প্রতিনিধি

লালমনিরহাট : ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক মেধাবী শিক্ষার্থী জাকারিয়া বিন হক শুভ'র (২৮) হত্যার বিচার দাবীতে লালমনিরহাটে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়'র লালমনিরহাট জেলা ছ্ত্রা কল্যাণ সমিতি। 

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৩টায় লালমনিরহাট শহরের প্রাণ কেন্দ্র মিশোন মোড় চত্বরে ঘন্টা ব্যাপী এ মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধন শেষে পুলিশ সুপার ও জেলা প্রশাসক বরাবরে স্বারকলিপি প্রদান করে ছাত্রছাত্রীরা।

মানববন্ধনে শুভর ফুফাতো ভাই জাহাঙ্গীর আলম তার বক্তব্যে বলেন, তার ভাইকে পরিকল্পিতভাবে হত্যা করে আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার অপচেষ্টা চালানো হচ্ছে। তিনি এই হত্যা কান্ডের সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবি জানান।

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, লালমনিরহাট জেলা ছাত্র কল্যান সমিতির ঢাকা বিশ্ববিদ্যালয়'র সহ সভাপতি তারিকুল ইসলাম তুহিন, সাবেক সভাপতি মাসুদ মাজহার, মমিনুজ্জামান মানিক, সাবেক সাধারণ সম্পাদক নাফিস ইনতিসার, যুগ্ন সাধারন সম্পাদক মনিরা মিনা, ঢাবি শিক্ষার্থী লাবনী আক্তার, শুভ’র বড় ভাই আজাদ জিন্নাতুল হাসান লেবু, মামা খলিলুর রহমান,সাংবাদিক হেলাল হোসেন কবির প্রমুখ। বক্তারা শুভ হত্যার সুষ্ঠ তদন্তপুর্ব অপরাধীদের বিরুদ্ধে দ্রæত আইনগত ব্যবস্থা নিতে প্রশাসনের উর্ধতন কর্মকর্তার হস্তক্ষেপ কামনা করেন।

উল্লেখ্য, গত ২৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার রাত ৯টার দিকে রাজধানীর মোহাম্মদপুরে তাজমহল রোডের ভাড়া বাসা থেকে শুভর মরদেহ উদ্ধার করে মোহাম্মদপুর থানা পুলিশ। মৃত জাকারিয়া বিন হক শুভ লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার উত্তর ঘনেশ্যাম এলাকার আব্দুল হকের ছেলে। তিনি ওয়ালটন মোবাইল সেক্টরের টেরিটরি সেলস ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন। চাকুরীর সুবাধে রাজধানীর মোহাম্মদপুরের তাজমহল রোডে শ্বশুরবাড়ীর পাশে ভাড়া বাসায় থাকতেন তিনি।

এঘটনায় শুভ'র বড়বোন হাসিনা নাজনিন বিনতে হক বাদি হয়ে শুক্রবার (২৬ সেপ্টেম্বর)  রাতে রাজধানীর মোহাম্মদপুর থানায় শুভর স্ত্রী শেহনীলা নাজ ও শাশুড়ি আছমা বেগমসহ অজ্ঞাতদের আসামি করে একটি হত্যায় মামলা দায়ের করেছেন।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!