• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ঢামেকের ২০ কোটি টাকার বিলের বিষয়ে মুখ খুললেন স্বাস্থ্যসচিব


নিজস্ব প্রতিবেদক জুলাই ২, ২০২০, ০৬:৩২ পিএম
ঢামেকের ২০ কোটি টাকার বিলের বিষয়ে মুখ খুললেন স্বাস্থ্যসচিব

ফাইল ছবি

ঢাকা : ‘করোনা পরিস্থিতিতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের যে ব্যয় নিয়ে দেশ ব্যাপী তোলপাড় সৃষ্টি হয়ে তদন্ত করে দেখা হবে। এমন তথ্য জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান।

বৃহস্পতিবার (২ জুলাই) বিকেলে প্রথমবারের মতো ঢামেক হাসপাতাল সরেজমিন পরিদর্শন শেষে সাংবাদিকদের এমন তথ্য জানান তিনি। 

তিনি বলেন, ‘এখনও পর্যন্ত হোটেল থাকা-খাওয়া অন্যান্য বিল ভাউচার মন্ত্রণালয়ে পৌঁছেনি। কোনো অনিয়ম হয়ে থাকলে তদন্তের মাধ্যমে বেরিয়ে আসবে।’

স্বাস্থ্য সচিব বলেন, ‘বর্তমান করোনা পরিস্থিতিতে হাসপাতালে রোগীরা কেমন আছে, চিকিৎসা সেবার সঙ্গে জড়িত চিকিৎসক-নার্সসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারী ও নিরাপত্তা বাহিনীর সদস্যরা কেমন আছেন, তা সরেজমিনে এসে দেখা এবং জানাই ছিল মূল উদ্দেশ্য।’

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিনসহ চিকিৎসক ও নার্সদের সঙ্গে কথা বলে তিনি চিকিৎসা ব্যবস্থাপনায় কী কী সমস্যা হয়েছে এবং উত্তরণের পথ জেনে নেন।

উল্লেখ্য, ঢামেক হাসপাতালে গত দুই মাসে হোটেল ভাড়া, খাবার-দাবার ও যাতায়াত বাবদ ২০ কোটি টাকার বিলের চাহিদাপত্র পাঠানো হলে এত বিপুল অঙ্কের টাকা সঠিকভাবে খরচ হয়নি বলে অভিযোগ ওঠে। যা নিয়ে জাতীয় সংসদে প্রশ্ন তোলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!