• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

‘তফসিল ঘোষণায় বাধা সৃষ্টি করলে ব্যবস্থা’


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ৭, ২০১৮, ০৯:৪০ পিএম
‘তফসিল ঘোষণায় বাধা সৃষ্টি করলে ব্যবস্থা’

ঢাকা: তফসিলকে কেন্দ্র করে কোনো বিশৃঙ্খলা তৈরি হলে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ। তিনি বলেন,  আইনশৃঙ্খলা বাহিনীকে পরিস্থিতি মোকাবেলায় নির্দেশনা দেব।     

বুধবার (৭ নভেম্বর) আওয়ামী লীগের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন ইসি সচিব।

ঐক্যফ্রন্টের কর্মসূচি সম্পর্কে জানতে চাইলে হেলালুদ্দীন আহমদ বলেন, আমরা এখনও অবহিত নই (কর্মসূচির বিষয়ে)। যখন জানব তখন আলোচনা করবো। তফসিল ঘোষণার পরই আইনশৃঙ্খলা বাহিনীও ইসির অধীনে থাকবে। তখন এ ধরনের কোনো পরিস্থিতি হলে (পরিস্থিতি মোকাবেলায়) আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দেয়া হবে।

ইসি সচিব বলেন, আওয়ামী লীগ আমাদেরকে ৮ নভেম্বর তফসিল ঘোষণায় পূর্ব সিদ্ধান্তে অটল থাকতে বলেছে। বিতর্কিত প্রতিষ্ঠানের বিতর্কিত কর্মকর্তাদের যেন ভোটগ্রহণ কর্মকর্তা নিয়োগ দেয়া না হয় এ বিষয়টিও তারা আমাদের জানিয়েছে।

তিনি বলেন, ইসি যেন সংবিধান ও আইন মেনে কাজ করতে পারে, সেক্ষেত্রে আওয়ামী লীগের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে। নির্বাচনের সময় আওয়ামী লীগের মনোনীত প্রার্থীরা আচরণ বিধিমালা মেনেই নির্বাচনে অংশগ্রহণ করবেন।

জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে নাগরিক ঐক্যের ‘বাকবিতণ্ডা’কে কেন্দ্র করে অনিবন্ধিত দলের সঙ্গে সংলাপ না করার পরামর্শ দিয়েছে আওয়ামী লীগ।

ইসি সচিব হেলালুদ্দীন বলেন, অনিবন্ধিত দলের সঙ্গে সংলাপ না করার পরামর্শ দিয়েছে আওয়ামী লীগ। বিষয়টি আপনাদের অবহিত করলাম। কমিশন সংলাপ করছে উনারা (আওয়ামী লীগ) পরামর্শ দিয়েছে। কার সঙ্গে সংলাপ করবে না করবে তার সিদ্ধান্ত নেবে কমিশনই।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!