• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

তবুও পেসারদের কাঠগড়ায় তুলছেন না রোডস


ক্রীড়া প্রতিবেদক মার্চ ১, ২০১৯, ০৭:৩৯ পিএম
তবুও পেসারদের কাঠগড়ায় তুলছেন না রোডস

ঢাকা: আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকটা সুখকর হলো না ইবাদত হোসেনের। হ্যামিল্টনে জীবনের প্রথম টেস্ট খেলতে নেমে ২১ ওভার বল করে এখনো তিনি রয়েছেন উইকেটশূন্য। অথচ ইবাদতের গতিতে ভবিষ্যতের আশা খুঁজেছিল অনেকেই। আপাতত যে বোলিং তিনি করেছেন তাতে সেই প্রত্যাশা পূরণ হয়নি।

সেদিক থেকে ভাবলে প্রধান কোচ স্টিভ রোডস ইবাদতের ওপর হতাশ হতে পারতেন। একই কথা খাটে আরেক পেসার খালেদ আহমেদের বেলায়ও। হ্যামিল্টনে ইবাদতের চেয়ে এক ওভার বেশি করে ফেলেছেন তিনি। কিন্তু ফলাফল সেই একই। অর্থাৎ কোনো উইকেটই ঝুলিতে ভরাতে পারেননি। কিন্তু কোচ আগলে রাখলেন সবাইকে। স্টিভ রোডস দ্বিতীয় দিনের খেলা

শেষে বলে গেলেন, ‘ইবাদতের মতো কারো সমালোচনা করা খুব কঠিন। সে অনেক আগ্রহ দেখিয়েছে। ভালো গতি তুলেছে। ওদের শুধু একটু অভিজ্ঞতা দরকার। আগামীকালের জন্য ওদের আবার শক্তি পুনরুদ্ধার করতে হবে। এই দিকটায় উন্নতি আনতে হবে। সঠিক লাইন ও লেংথে টানা বল করে যাওয়াটা তো আছেই।’

ইবাদত, খালেদ ও আবু জায়েদ কেউই টানা ভালো বল করে যেতে পারেননি। ফলে নিউজিল্যান্ডের কোনো ব্যাটসম্যানই চাপ অনুভব করেননি। তারা যে বলে যা প্রাপ্য তা কড়ায় গণ্ডায় মিটিয়েছেন। দ্বিতীয় দিন শেষে নিউজিল্যান্ড স্কোরবোর্ডে জড়ো করেছে ৪ উইকেটে ৪৫১। তাদের লিড দাঁড়িয়েছে ২১৭।

নিউজিল্যান্ডের উদ্বোধনী জুটিই বাংলাদেশের পুরো ইনিংসের চেয়ে ২০ রান বেশি করেছে। অথচ এই জুটি শূন্য রানেই থামতে পারত যদি সৌম্য সরকার একটু সাবধানি হতেন। আর উইকেটের দেখা ইবাদত পেতেন নিজের প্রথম ও্ভারেই। খালেদ আহমেদের বলেও ক্যাচ ছাড়া হয়েছে। তাই বোলারদের পুরো দোষ দেওয়ার পক্ষে নন রোডস।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!