• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

তবুও সন্তুষ্ট মুশফিক


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ৪, ২০১৯, ০৮:০৫ পিএম
তবুও সন্তুষ্ট মুশফিক

ছবি: সংগৃহীত

ঢাকা: বিপিএলের গত পাঁচ আসরের মধ্যে দুবার শেষ চারে উঠেছিল চিটাগাং ভাইকিংস। সেই দুবার দলটি খেলেছিল চিটাগাং কিংস নামে। গেল আসরে চিটাগাং ভাইকিংস বিদায় নিয়েছিল গ্রুপ পর্ব থেকেই। এবার বিপিএলের শুরু থেকেই চিটাগাংকে নিয়ে খুব বেশি প্রত্যাশা ছিল না সমর্থকদের। এই দলটির এবার বিপিএলই খেলার কথা ছিল না। শেষ মুহূর্তে গিয়ে দল সাজিয়েছে ফ্রাঞ্চাইজিটি। দলে খুব বেশি তারকা ক্রিকেটার ছিল না। মাঝারিমানের খেলোয়াড় নিয়েই দল গড়েছিল চিটাগাং ভাইকিংস।

দলটির নেতৃত্বের গুরুভার তুলে দেওয়া হয়েছিল মুশফিকুর রহিমের কাঁধে। তা দলকে সামনে থেকেই পরিচালনা করেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক। প্রত্যাশার চেয়েও করেছেন বেশি। দলকে নিয়ে গেছেন প্লে-অফে। অবশ্য এলিমেনেটরে ঢাকা ডায়নামাইটসের কাছে ৬ উইকেটে হেরে শেষ হয়ে গেছে চিটাগাংয়ের বিপিএল।

গ্রুপ পর্বে ১২ ম্যাচের সাতটিতে জয় পেয়ে তিন নম্বর দল হিসেবে নিশ্চিত করেছিল প্লে-অফে খেলা। বিদায় বেলায় মুশফিকের কথায় ফুটে উঠল প্রত্যাশা পূরণের কথা, ‘আমাদের লক্ষ্য ছিল সেরা চারে যাওয়ার। সেটা আমরা পেরেছি। আমাদের চাপ কম ছিল। তবে চাচ্ছিলাম, এই বিপিএলে কিছু করে দেখাতে। আমার মনে হয় আমরা সেটা করতে পেরেছি। প্রথম দিকে আমরা ছয়টা ম্যাচ জিতে গিয়েছিলাম। আমাদের বিদেশি খেলোয়াড়রা আরেকটু ভালো থাকতো তাহলে আমাদের ফলটা আরও ভালো হতো। যেখানে আমরা শেষ করেছি, তাতে আলহামদুলিল্লাহ।’

চিটাগাং দলে ভালোমানের বোলার ছিল না। মুশফিক মনে করেন, বিদেশিরা আরেকটু ভালো হলে আরো ফল করা সম্ভব হতো, ‘আমাদের লাইনআপে এক্সপ্রেস বোলার বা ভালোমানের বোলার ছিল না। ভালো খেলোয়াড় ছিল, কিন্তু তারা ক্লিক করেনি। ডেলপোর্টও খুব ভালো খেলেছে। রবি ফ্রাইলিঙ্ক আশার চেয়ে অনেক বেশি ভালো খেলেছে। আমাদের স্থানীয়রা অনভিজ্ঞ। বিদেশিরা যদি আর একটু ভালো খেলত, তাহলে আমরা হয়তো ভালো করতে পারতাম। ঢাকার মতো উইকেটে আমাদের মতো দলের জন্য কঠিন হয়ে যায়। আর সবমিলে বিপিএল খুব ভালো হচ্ছে। অনেক প্রতিযোগিতামূলক ম্যাচ হচ্ছে। অনেক বিদেশি ক্রিকেটার এসেছে, খেলেছে। তাদের সাথে আমরা অভিজ্ঞতা শেয়ার করতে পেরেছি এবং অনেক কিছু শিখতে পেরেছি।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!