• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

তাদের বোলিং অ্যাকশন অবৈধ ঘোষণা বিসিবির


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ১৪, ২০১৯, ০৭:৪১ পিএম
তাদের বোলিং অ্যাকশন অবৈধ ঘোষণা বিসিবির

ছবি: সংগৃহীত

ঢাকা: সদ্যই শেষ হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলা তিন বোলারের অ্যাকশন অবৈধ ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বোলিং এ্যাকশন রিভিউ কমিটি। তারা হলেন ঢাকা ডায়নামাইটসের আলিস আল ইসলাম, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সঞ্জিত সাহা ও রংপুর রাইডার্সের নাহিদুল ইসলাম।  

বিপিএল চলাকালে তাদের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বোলিং এ্যাকশন রিভিউ কমিটি। শেষ পর্যন্ত বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) তিন বোলারের বোলিং অ্যাকশন অবৈধ হওয়ার বিষয়টি নিশ্চিত করলেন রিভিউ কমিটির সদস্য নাসির উদ্দিন আহমেদ নাসু।

বোলিং অ্যাকশন শুধরাতে আগামী সপ্তাহেই পরীক্ষা দিতে হবে আলিস-সঞ্জিত ও নাহিদুলকে। এ প্রসঙ্গে নাসু বলেন, ‘আগামী সপ্তাহে তাদের বোলিং অ্যাকশন পরীক্ষা করা হবে।’

টুর্নামেন্টের চলাকালীনই সন্দেহজনক বোলিং অ্যাকশনের তালিকায় নাম উঠে আলিস-সঞ্জিতের। আর সদ্যই সেই তালিকায় নাম তুলেন নাহিদুল। গেল বছর প্রথম বিভাগ ক্রিকেটে ওল্ড ডিওএইচএসের হয়ে খেলার সময়ই প্রথম আলিসের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করা হয়।

অন্যদিকে, ২০১৬ অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে চট্টগ্রামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে প্রথম সঞ্জিতের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করে আইসিসি। ঐসময় আইসিসি বোলিং অ্যাকশন রিভিউ প্যানেল সঞ্জিতের বোলিং অ্যাকশনে ত্রুটি পায় এবং সাথে সাথে তাকে নিষিদ্ধ করে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!