• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

তাবিথের প্রার্থিতা বাতিল চেয়ে হাইকোর্টে রিট


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২৬, ২০২০, ০৬:২৮ পিএম
তাবিথের প্রার্থিতা বাতিল চেয়ে হাইকোর্টে রিট

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালের প্রার্থিতা বাতিল চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে। নির্বাচনী হলফনামায় সম্পদের তথ্য গোপন করার অভিযোগ এনে তার প্রার্থিতা বাতিল চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে

রোববার (২৬ জানুয়ারি) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দীন চৌধুরী মানিক রিট আবেদন করেন।রিট আবেদনে তাবিথ আউয়ালের বিরুদ্ধে নির্বাচনি হলফনামায় তথ্য গোপনের অভিযোগ আনা হয়েছে।

এর আগে একই অভিযোগে তাবিথ আউয়ালের প্রার্থীতা বাতিল চেয়ে নির্বাচন কমিশনে আবেদন করেন সাবেক বিচারপতি সামসুদ্দীন চৌধুরী মানিক।  গত বৃহস্পতিবার নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলামের সঙ্গে সাক্ষাত করে তিনি প্রধান নির্বাচন কমিশনার বরাবর লিখিত অভিযোগ জমা দেন।

এ বিষয়ে সাংবাদিকদের সুপ্রিম কোর্টের সাবেক এ বিচারপতি বলেন, সিঙ্গাপুরের কোম্পানি এনএফএম এনার্জির (সিঙ্গাপুর) তিনজন শেয়ারহোল্ডার আছেন, তাদের একজন তাবিথ আউয়াল, অন্য দুজন তার সহযোগী। তিনজন মিলে এই কোম্পানির সকল শেয়ারের মালিক। কোম্পানিটির মূল্য দেখিয়েছে ২ মিলিয়ন মার্কিন ডলারের উপরে। এটা বিশ্বের যে কোনো দেশের টাকার অর্থেই বেশ বড়। কিন্তু এই তথ্য তাবিথ তার হলফনামায় উল্লেখ করেননি। এ কারণে তার মনোনয়ন আইনত বাতিল হতে বাধ্য।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!