• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

তামাক বিরোধী ইনফোগ্রাফি প্রকাশ শিবগঞ্জ পৌরসভার


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২০, ২০১৬, ০১:০২ পিএম
তামাক বিরোধী ইনফোগ্রাফি প্রকাশ শিবগঞ্জ পৌরসভার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

তামাক নিয়ন্ত্রণ আইন অনুসারে বাংলাদেশে প্রথম তামাক বিরোধী ইনফোগ্রাফী প্রকাশ করল চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভা। সরকার ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন পাশ এবং পাবলিক প্লেস ও পাবলিক পরিবহনে ধূমপান নিষিদ্ধ করলেও অধিকাংশ মানুষ পাবলিক প্লেসের অর্থ না বুঝেই যত্রতত্র ধূমপান করে পরিবেশের ভারসাম্য নষ্ট করছে। আর তাই নিরক্ষর সাধারন মানুষের বোঝার সুবিধার্থে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের আইইসি কমিটির (টেকনিক্যাল) অনুমোদনক্রমে ১১টি পাবলিক প্লেসের ছবিযুক্ত সতর্কতা নোটিশ প্রদর্শনের সিদ্ধান্ত হয়।

এরই অংশ হিসেবে সোমবার সকালে শিবগঞ্জ পৌরসভার মেয়র এ আর এম আজরী মোহা. কারিবুল হক রাজিন তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নের লক্ষ্যে পৌরসভার বাজেটে বরাদ্দকৃত অর্থ থেকে শিক্ষা প্রতিষ্ঠান, রেষ্টুরেন্ট, হোটেলের লবি, লাইব্রেরী এবং হাসপাতাল ও ক্লিনিক সহ মোট ১১টি পাবলিক প্লেসের তামাক বিরোধী ইনফোগ্রাফি সম্বলিত সাইনেজ তামাক নিয়ন্ত্রনে কর্মরত বেসরকারী সংগঠন এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট এসিডির কারিগরি সহায়তায় প্রস্তুত করে প্রদর্শনের জন্য বিতরণ করেন।

এ সময় এসিডির প্রোগ্রাম অফিসার শরিফুল ইসলাম শামীম, এসিডির শিবগঞ্জ শাখা ব্যবস্থাপক তরিকুল ইসলাম, বিসিডিপির প্রোগ্রাম অফিসার মনোয়ার হোসেন সহ পৌর কাউন্সিলর ও অফিস সহকারীগণ উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!