• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

তামিম-ওয়ার্নারের উত্তপ্ত বাক্য বিনিময়


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ১৬, ২০১৯, ০৫:০৭ পিএম
তামিম-ওয়ার্নারের উত্তপ্ত বাক্য বিনিময়

ছবি: সংগৃহীত

ঢাকা: বিশ্বব্যাপী ‘ভদ্র লোকের’ খেলা হিসেবে পরিচিত ক্রিকেট। কিন্তু কখনও কখনও এই ভদ্র খেলাই সমালিচত হয়েছে অভদ্রচিত আচরণে। যে কারনে কেউ কেউ বিভিন্ন মেয়াদে শাস্তি পেয়েছে। আবার কেউ নিষিদ্ধ হয়েছে আজীবনের জন্য। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে ১৬তম ম্যাচে হঠাৎই দেখা দিল উত্তেজনা। সিলেট সিক্সার্সের অধিনায়ক ডেভিড ওয়ার্নারের সঙ্গে স্নায়ুযুদ্ধে জড়িয়ে পড়লেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তামিম ইকবাল।  

মঙ্গলবার (১৫ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচের দ্বিতীয় ইনিংসের বয়স তখন তৃতীয় ওভারে। সিলেট সিক্সার্সের ছুঁড়ে দেওয়া ৬৯ রানের লক্ষ্যে ব্যাট করছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। রানের খাতা খোলার আগেই বিদায় নিলেন ওপেনার এনামুল হক বিজয়। পরের ওভারেই সোহেল তানভীরের বলে এলবিডব্লিউ হয়ে ফিরলেন আরেক ওপেনার তামিম ইকবাল। হয়ত আম্পায়ারের সিদ্ধান্ত মনপুত হয়নি তামিমের।

রিভিউ নিতে চাইলেন তামিম। কিন্তু কারিগরি কারণে এই ম্যাচে ডিসিশন রিভিউ সিস্টেম বা ডিআরএসের ব্যবহার করা হয়নি। তাই চাইলেও রিভিউ নিতে পারেননি তামিম। নিয়তিকে মেনে নিয়ে অগত্যা হাঁটছেন সাজঘরের পথে। এমন সময় কুমিল্লা ভিক্টোরিয়ান্সের আইকন ক্রিকেটার তামিম ইকবালের সাথে স্নায়ুযুদ্ধে জড়িয়ে পড়লেন সিলেট সিক্সার্সের অধিনায়ক ডেভিড ওয়ার্নার।

তামিম ও ওয়ার্নারের কথার লড়াই বেশিক্ষণ ছিল না অবশ্য। তবে তামিম মাঠ ছেড়ে আসার পর ওয়ার্নার কথা বলেছেন আম্পায়ারের সাথেও। সেই মুহূর্তে কী এমন হয়েছিল তা দূর থেকে দেখে বোঝা যায়নি। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তামিমকে সামনে পেতেই তাই ছুঁড়ে দেওয়া হল প্রশ্ন।

তবে তামিম সবাইকে আশ্বস্ত করে জানিয়েছেন, খেলার স্বাভাবিক অংশ হিসেবেই এই উত্তেজনাকর পরিস্থিতির উদ্ভব ঘটেছিল। তাই তার সাথে ওয়ার্নারের সম্ভাব্য উত্তপ্ত বাক্য বিনিময়কে গুরুতর কিছু নয় বলেই দাবি করলেন। তামিম বলেন, ‘খেলার মধ্যে অনেক কিছুই হয়। এটা গুরুতর কিছু নয়।’

তামিমের সাথে ওয়ার্নারের কথার লড়াই এবারই প্রথম নয়। মঙ্গলবারের ম্যাচে সিলেট সিক্সার্সের পারফরম্যান্স ছিল না সন্তোষজনক। ওয়ার্নারের হয়তো মেজাজ তাই চটে ছিল। তবে সে যাই হোক, তামিম যেহেতু জানিয়েছেন এটি গুরুতর কোনো ঘটনা নয়; সেহেতু ক্রিকেট বিশ্বের জনপ্রিয় দুই তারকার লড়াইয়ের ব্যাপারটি ভুলে যাওয়াই শ্রেয়!

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!