• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

তামিম-সৌম্যদের নিরাপত্তায় থাকছে ১০ হাজার পুলিশ


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১৯, ২০২০, ০৬:১৬ পিএম
তামিম-সৌম্যদের নিরাপত্তায় থাকছে ১০ হাজার পুলিশ

ঢাকা: অবশেষে বাংলাদেশ দল পাকিস্তান সফরে যাবে তিন দফায়। নানা নাটকীয়তার পর প্রথম দফায় চলতি মাসে লাহোরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। দ্বিতীয় দফায় ফেব্রুয়ারিতে খেলবে একটি টেস্ট। এরপর লম্বা বিরতি দিয়ে এপ্রিলে তৃতীয় দফায় পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ। তখন একটি টেস্টের সঙ্গে খেলবে একটি ওয়ানডেও।

এদিকে, পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) শুরু থেকেই বলে আসছিল সেখানে নিরাপত্তা নিয়ে বাংলাদেশের কোনো সমস্যা হবে না। একজন প্রধানমন্ত্রীকে যেভাবে নিরাপত্তা দেয়া হয় বাংলাদেশ দলকেও সেরকম নিরাপত্তা দেয়া হবে। পাকিস্তানে শনিবার (১৮ জানুয়ারি) নিরাপত্তা নিয়ে বৈঠকে বসেছিল আইন-শৃঙ্খলা বিষয়ক মন্ত্রিসভা কমিটি। পাঞ্জাবের আইনি ও সংসদ বিষয়ক মন্ত্রী ছিলেন এর আহবায়ক।

এ বিষয়ে পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য নিউজ ইন্টারন্যাশনাল জানিয়েছে, এই সভায় বাংলাদেশ দলের জন্য একটি বিশেষ নিরাপত্তা পরিকল্পনা নিয়ে আলোচনা হয়েছে। তামিম ইকবাল-লিটন দাসদের জন্য হোটেল এবং মাঠে যাওয়ার পথ-এই দুটি জায়গায় নিরাপত্তা বেষ্টনিতে আবদ্ধ থাকবেন ক্রিকেটাররা। লাহোরে নিরাপত্তা নিশ্চিতে মোতায়েন করা হবে ১০ হাজার পুলিশ। 

শুধু তাই নয়, কোনো সমস্যা হলে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়ার জন্য থাকবে ১৯ জন বিশেষ কর্মকর্তা, সামরিক কমান্ডো ও রেঞ্জার্স। রাওয়ালপিন্ডি টেস্টের জন্য মোতায়েন থাকবে চার হাজার পুলিশ। থাকবে সামরিক ব্যাটালিয়ন, রেঞ্জার্স উইংও। এছাড়া ক্লোজ সার্কিট ক্যামেরা এবং স্টেডিয়ামে যাওয়া আসার পথে ব্যাপক তল্লাশি চালানো হবে। আইন-শৃঙ্খলা বিষয়ক কমিটির আহবায়ক রাজা বাসরাত বৈঠকে বলেন, বাংলাদেশ দলের জন্য নিরাপত্তা পরিকল্পনা কোনোরকম খুঁত ছাড়া সময়মতো প্রয়োগ করতে হবে। লাহোরে তিন ম্যাচের টি-টোয়েন্টি হবে ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!