• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

তামিমকে ফোন করে প্রধানমন্ত্রীর ধন্যবাদ


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ১৯, ২০১৮, ০৬:০৫ পিএম
তামিমকে ফোন করে প্রধানমন্ত্রীর ধন্যবাদ

ফাইল ছবি

ঢাকা: এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে বীরত্ব দেখিয়েছেন তামিম ইকবাল। এই ওপেনারর সাহসিকতার কাছে স্কোর, সংখ্যা, ম্যাচ, জয়, পরাজয়—সব তুচ্ছ। এই মহাকাব্যিক সাহসিকতা পুরো বাংলাদেশকে আবেগাপ্লুত করেছে। সারা পৃথিবীতে সারা ফেলে দিয়েছে। টুইটার ফেসবুকে, একবার পর একটা স্যালুট জানানো বার্তার দেখা মিলছে। এবার এই বীর বাঙ্গালীর খোঁজ নিলেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে কব্জির চোট পাওয়া দেশসেরা এই ওপেনারের বর্তমান শারীরিক অবস্থা জানার ফোন করেছেন প্রধানমন্ত্রী। বুধবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে তামিম ইকবালকে ফোন করেন শেখ হাসিনা।

শ্রীলঙ্কার বিপক্ষে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে তামিমের সাহসিকতার প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেছেন, ‘তোমরা দেশের সম্পদ। বহির্বিশ্বে দেশের মুখ দিন দিন উজ্জ্বল করছো। তবে নিজেদের শরীরের প্রতিও যত্ন নিতে হবে। খেলায় হার-জিত থাকবেই।’ ওইদিনের ম্যাচে সাহসী ভূমিকার জন্য তামিমকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী প্রয়োজনে বিদেশে নিয়ে গিয়ে চিকিৎসা করানোর আশ্বাস দেন তামিমকে। কুণ্ঠাবোধ না করে যেকোনও বিষয় তাকে জানাতে বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তামিম ইকবাল এশিয়া কাপ খেলতে গিয়েছিলেন ডান হাতের আঙুলে চোট নিয়ে। তার উপর ভিসা জটিলতায় দলের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতে যেতে পারেননি বাঁহাতি ওপেনার। দুবাইয়ে যোগ দেন দুদিন পর। আঙুলে সমস্যা থাকায় প্রথম ম্যাচে তার খেলা নিয়েও ছিল সংশয়। তবে শঙ্কা উড়িয়ে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নেমেছিলেন তিনি।

ম্যাচের দ্বিতীয় ওভারের শেষ বলে সুরঙ্গা লাকমলের বাউন্সারে পুল করতে গিয়েছিলেন। বল এসে লাগল তামিমের বাঁ হাতের কবজিতে। মাঠ থেকে সোজা নিয়ে যাওয়া হলো হাসপাতালে। জানা গেল, তামিম ইকবালের হাড়ে চিড় ধরেছে। এশিয়া কাপ শেষ বাংলাদেশ ওপেনারের। কিন্তু সবাইকে অবাক করে ভাঙা কব্জি নিয়ে ব্যাটিংয়ে নামেন। তখন সেঞ্চুরি হাঁকিয়ে ব্যাট করছিলেন মুশফিকুর রহিম। তামিমের এমন আত্মনিবেদনে শ্রীলঙ্কার বিপক্ষে রানের চাকা সমৃদ্ধ হয় বাংলাদেশের। লঙ্কানদের বিশাল ব্যবধানে হারিয়ে ম্যাচ জিতে নেয় মাশরাফিরা।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!