• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

তামিমের ফর্মে ফেরার দিনে জ্বলে উঠলেন থিসারা, জিতল ঢাকা


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ১৩, ২০১৯, ০৯:২১ পিএম
তামিমের ফর্মে ফেরার দিনে জ্বলে উঠলেন থিসারা, জিতল ঢাকা

ঢাকা: প্রথম ম্যাচ হারের পর দারুনভাবে ঘুরি দাঁড়িয়েছে ঢাকা প্লাটুন। শুক্রবার (১৩ ডিসেম্বর) রাতে তারা ২০ রানে হারিয়েছে কুমিল্লা ওয়ারিয়র্সকে। ঢাকার ১৮১ রানের লক্ষ্যের পেছনে ছুটতে গিয়ে কুমিল্লা ৯ উইকেটে ১৬০ রানে থেমে গিয়েছে। ৩০ রানে ৫ উইকেট নিয়ে আসল কাজটি করে দিয়েছেন শ্রীলঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা। ম্যাচ সেরার পুরস্কারও উঠেছে তার হাতে। শনিবার প্রথম বলে থিসারা উইকেট পেলে হ্যাটট্রিক করে ফেলবেন। কারণ তিনি নিজের করা চতুর্থ ওভারের পঞ্চম ও ষষ্ঠ বলে উইকেট পেয়েছেন।

রান তাড়া করতে গিয়ে কুমিল্লা মোটামুটি ভালো খেলেছে। কিন্তু ১৮০ রানের বড় লক্ষ্য তাড়া করতে যে বড় ইনিংস কাউকে খেলতে হয় সেটা হয়নি কুমিল্লার। সৌম্য চেষ্টা করেছিলেন ২৬ বলে ৩৫ রান করে। ওপেনিংয়ে রাজাপাক্ষে শুরুটা করেও টানতে পারেননি। তিনি ১২ বলে ২৯ করেছেন। তবে যিনি সবচেয়ে বেশি বল খেলেছেন সেই ডেভিড মালান যদি আরেকটু মেরে খেলতে পারতেন তাহলে ম্যাচটি আরও ক্লোজ হয়ে যেত। মালান ৩৬ বল খেলে করেছেন ৪০। যেটা টি-টোয়েন্টি ক্রিকেটের সঙ্গে ঠিক যায় না। শেষ দিকে গিয়ে একটু হাত খুলে মাহিদুল অঙ্কন কেবল পরাজয়ের ব্যবধানই কমিয়েছেন। তার ব্যাট থেকে এসেছে ২৭ বলে ৩৫। ৩০ রানে ৫ উইকেট নিয়েছেন থিসারা পেরেরা। ২ উইকেট শিকার করেছৈন ওয়াহাব রিয়াজ ১৬ রানে।

প্রথম ম্যাচে তামিম ইকবালের ব্যাট না হাসলেও দ্বিতীয় ম্যাচে ঠিকই হেসেছে। তামিমের দুরন্ত ব্যাটিংয়ে কুমিল্লা ওয়ারিয়র্সকে ১৮১ রানের লক্ষ্য দিয়েছে ঢাকা। আর এতে বড় অবদান তামিম ইকবালের। ৫৩ বলে ৫৪ রান করেছেন তিনি। তার পাশাপাশি মাত্র ১৭ বলে ৪২ রান করেছেন থিসারা পেরেরা। ২৪ বলে ২৩ করেছেন লরি ইভান্স।

সোনালীনিউজ/আরআইবি

 

Wordbridge School
Link copied!