• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

তারকায় ঠাসা মাশরাফির ঢাকাকে উড়িয়ে দিল রাজশাহী


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ১২, ২০১৯, ০৬:১৮ পিএম
তারকায় ঠাসা মাশরাফির ঢাকাকে উড়িয়ে দিল রাজশাহী

ঢাকা: শুরুর ম্যাচেই তেতো স্বাদ পেল মাশরাফি বিন মুর্তজার ঢাকা প্লাটুন। পদ্মাপাড়ের দল রাজশাহী রয়্যালসের কাছে ঢাকা হেরে গেছে ৯ উইকেটের বিশাল ব্যবধানে। ঢাকার ১৩৫ রান টপকাতে কোনো বেগই পেতে হয়নি রাজশাহীকে।

টি-টোয়েন্টি ক্রিকেটে ১৩৫ রানের লক্ষ্য পেরোনো কঠিন কোনো কাজ নয়। রান তাড়া করতে গিয়ে ৫০ বলের উদ্বোধনী জুটিতে হযরতউল্লাহ জাজাই-লিটন দাস তুলে ফেলেন ৬২ রান। জয়ের পথ অনেকটাই সহজ করে দিয়ে লিটন ফেরেন ৩৯ রান করে। ২৭ বলের ইনিংসে বাউন্ডারি ছিল চারটি, ছক্কা দুটি।  লিটন ফিরে গেলেও পাকিস্তানি অলরাউন্ডার শোয়েব মালিক ও হযরউল্লাহ জাজাই ১০ বল হাতে রেখেই ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন।

৯ উইকেটের বড় জয়ের পথে আফগান ব্যাটসম্যান জাজাই তুলে নেন ফিফটি। ৪৫ বলে ফিফটিতে পৌঁছানো বাঁহাতি এই ব্যাটসম্যান শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৫৬ রানে। ইনিংসে হাঁকান পাঁচ চার ও তিন ছক্কা। অন্যদিকে শোয়েব মালিক অপরাজিত ছিলেন ৩৬ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩৬ রানে।

এর আগে টস হেরে ব্যাট করা তারকা সমৃদ্ধ ঢাকা প্লাটুন দাঁড়াতেই পারেনি রাজশাহীর বোলারদের সামনে। বাজে শুরুর রেশ পুরো ইনিংস জুড়েই টেনে নেয় প্লাটুন ব্যাটসম্যানরা। শেষদিকে ওয়াহাব-মাশরাফিতে ১৩৪ রানে থামে ঢাকা। গত ইংল্যান্ড বিশ্বকাপ থেকেই নিজের ছায়া হয়ে থাকা তামিম করতে পারেননি ৫ রানের বেশি। তার বিদায়ের পর কিছুটা চেষ্টা করেন এনামুল হক ও লরি ইভান্স। কিন্তু ১৪ বলে ১৩ রান করে ইভান্সও ফিরে যান দলীয় ৩৯ রানের মাথায়।

জাকের আলিকে নিয়ে আবারও প্রতিরোধ গড়ার চেষ্টা করেন এনামুল। দুজনে মিলে যোগ করেন ৩৯ রান। ২ রানের ব্যবধানে ফিরে যান দুজনেই, ১৯ বলে ২ চারে ২১ রান আসে জাকের আলির ব্যাট থেকে। এনামুল ফেরেন ৩৩ বলে এক চার দুই ছক্কায় ৩৮ রান তুলে।

এনামুল-জাকেরের বিদায়ের পর দ্রুত ফিরে যান থিসারা পেরেরা (১), শহীদ আফ্রিদি (০) ও আরিফুল হকও (৫)। ঢাকা প্লাটুন পরিণত হয় ৭ উইকেটে ৯১! ১৭.২ ওভারে দলীয় ১০০ রান তোলা ঢাকা রিয়াজ-মাশরাফির ব্যাটে শেষ পর্যন্ত থামে ৯ উইকেটে ১৩৪ রানে। শেষদিকে মাশরাফি অপরাজিত থাকেন ১০ বলে ২ ছক্কায় ১৮ রানে। রাজশাহীর হয়ে সর্বোচ্চ দুটি উইকেট নেন আবু জায়েদ।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!