• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

তারাই আটকে দিয়েছেন ধোনির অবসর


ক্রীড়া ডেস্ক জুলাই ২৩, ২০১৯, ০৩:৪৫ পিএম
তারাই আটকে দিয়েছেন ধোনির অবসর

ঢাকা: বিশ্বকাপ শেষ হওয়ার পরপরই আলোচনার কেন্দ্রবিন্দুতে মহেন্দ্র সিং ধোনি। কখন তিনি অবসর নেবেন। সংবাদ মাধ্যম ধোনির অবসর নিয়ে প্রচুর কালি খরচ করছে। কিন্তু তাকে নিয়ে আলোচনা যেন থামছেই না।

ধোনির অবসর জল্পনায় নতুন মাত্রা যোগ হলো বিসিসিআই সূত্রের এক খবর। মহেন্দ্র সিং ধোনিকে নাকি ভারতীয় টিম থেকেই এখন অবসর নিতে বারণ করা হয়েছে! আর সেটা টিমেরই স্বার্থে, ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে!

ভারতীয় ক্রিকেটে কাপ উত্তর পরবর্তী কয়েক দিনে দেশজুড়ে আলোচনার প্রধান বিষয় ছিল, ধোনি এরপর কী করবেন? ক্রিকেট ক্যারিয়ারের সমাপ্তি ঘোষণা করে সরে যাবেন? নাকি ভারতীয় বোর্ড এবার তাঁকে বাধ্য হয়ে কোনও বার্তা দেবে? মধ্যবর্তী সময়ে ওয়েস্ট ইন্ডিজ সফরের দল নির্বাচনী সভা ঘিরে নাটক আরও চরমে ওঠে। সভার একদিন আগে ধোনি বোর্ডকে বলে দেন, তিনি আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে নেই। আগামী দু’মাস ক্রিকেট থেকে ছুটি নিয়ে তিনি সেনাবাহিনীতে ট্রেনিং নেবেন। এবং সভা শেষে জাতীয় নির্বাচক কমিটির প্রধান এমএসকে প্রসাদ বলে দেন, ‘ধোনির মতো কিংবদন্তি ক্রিকেটার সবচেয়ে ভালো জানে কখন অবসর নিতে হবে। কিন্তু টিমের ভবিষ্যৎ রোডম্যাপ নির্ধারণ নির্বাচকদের হাতে। ঋষভকে তিনটি ফরম্যাটেই সুযোগ দেব।’

সোমবার খবর ছড়ায় ধোনিকে অবসর নিতে বারণ করেছে স্বয়ং ভারতীয় টিমই। আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা ভেবে নিশ্চয়ই ঋষভ পন্থকে তৈরি করা হবে। কিন্তু টিম এখনই চায় না, ধোনি অবসর নিয়ে নিন। বলা হচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কোনও কারণে যদি পন্থের চোট লেগে যায় বা তিনি প্রত্যাশা পূরণে ব্যর্থ হন, তখন কী হবে? ধোনি তার আগে অবসরে চলে যাওয়া মানে তখন বিশাল এক শূন্যতা তৈরি হয়ে যাওয়া। তার চেয়ে ধোনি অবসর না নিয়ে যদি থাকেন, ঋষভের মেন্টরিংয়ের কাজ করেন, সবচেয়ে ভালো। একইসঙ্গে তিনি ব্যাক আপ হিসেবেও থাকতে পারবেন। ঋষভ যদি কোনও কারণে চোট পান বা তাঁর পারফরম্যান্স আশানুরূপ না হয়, ধোনি তখন থাকবেন।

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

Wordbridge School
Link copied!