• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

তারেকের ফোনে ফিরে গেলেন ফখরুল!


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৭, ২০১৯, ১০:১০ পিএম
তারেকের ফোনে ফিরে গেলেন ফখরুল!

ঢাকা : ঐক্যফ্রন্টের বৈঠকে অংশগ্রহণ করলো না বিএনপি। বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) জাতীয় ঐক্যফ্রন্ট বিকেল পাঁচটায় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক আহ্বান করেছিল। মতিঝিলে ড. কামাল হোসেনের আইন চেম্বারে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বিকেল পাঁচটা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত এই বৈঠকে বিএনপির কোন প্রতিনিধি উপস্থিত হননি। বিএনপির একাধিক দায়িত্বশীল সূত্র বলছে যে, ড. কামাল হোসেনের এই বৈঠকে যোগ দেওয়ার ব্যাপারে মির্জা ফখরুল ইসলাম আলমগীর গতকাল সম্মতি জানিয়েছিলেন এবং মির্জা ফখরুলের দেয়া সময় অনুযায়ীই ঐক্যফ্রন্টের বৈঠক ডাকা হয়।

আজকে বৈঠকে যোগ দেওয়ার জন্য মির্জা ফখরুল ইসলাম আলমগীর গুলশান থেকে রওনাও দিয়েছিলেন। কিন্তু মাঝপথে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান লন্ডনে পালাতক তারেক জিয়া টেলিফোনে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে এই বৈঠকে যেতে বারণ করেন।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানায় যে, জামাতের ব্যাপারে ড. কামালের কঠোর অবস্থানকে তারেক এবং বেগম খালেদা জিয়া ভালোভাবে নেননি। বেগম খালেদা জিয়া নাইকো দুর্নীতি মামলার শুনানিতে উপস্থিত হয়ে ব্যারিস্টার মওদুদ আহমেদকে জানিয়ে দিয়েছিলেন যে, প্রয়োজনে বিএনপি ঐক্যফ্রন্ট ছাড়বে।

কিন্তু ২০ দলীয় ঐক্যজোট থেকে বের হবে না। তারেক জিয়াও জামাত থেকে বিএনপিকে আলাদা করাকে সরকারী একটি ষড়যন্ত্র হিসেবে দেখছে। সে কারণেই আজ টেলিফোনে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে বৈঠকে না যাওয়ার জন্য নির্দেশ দেন।

এই নির্দেশের প্রেক্ষিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর মাঝপথ থেকে বৈঠকে যোগ না দিয়ে তিনি বাসায় চলে যান। এ ব্যাপারে তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি।

জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা মাহমুদুর রহমান মান্নার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘ঐক্যফ্রন্টের এ বৈঠকে বিএনপির না আসাটা দু:খজনক। তবে তিনি মনে করেন যে, এখনো আনুষ্ঠানিকভাবে বিএনপি ঐক্যফ্রন্টে থাকবে কি থাকবে না এ ব্যাপারে কোন বক্তব্য পাওয়া যায়নি।’

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!