• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

তাসকিন আউট, শফিউল-এবাদত ইন


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ৫, ২০১৯, ০৪:১৪ পিএম
তাসকিন আউট, শফিউল-এবাদত ইন

ছবি: সংগৃহীত

ঢাকা: বিপিএলে বল হাতে দুর্দান্ত নৈপুন্য প্রদর্শন করে দীর্ঘ দিন পর জাতীয় দলে ফিরেছিলেন তাসকিন আহমেদ। কিন্তু নিজেদের শেষ ম্যাচে ক্যাচ ধরতে গিয়ে বাঁম পায়ের গোড়ালিতে চোট পান সিলেট সিক্সার্সের পেসার। শেষ পর্যন্ত এই চোটই নিউজিল্যান্ড সফর থেকে এই গতি তারকাকে ছিটকে দিয়েছে। মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) তাসকিনের বদলি ক্রিকেটারের নাম ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

একেই বলে কারও সর্বনাশ, কারও পৌষ মাস। তাসকিনের কপাল পুরলেও, কপাল খুলে গিয়েছে দুই জনের। ১৩ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া নিউজিল্যান্ড সফরে তাসকিন আহমেদের বদলে দলে জায়গা পেয়েছেন শফিউল ইসলাম ও ইবাদত হোসেন। শফিউল ওয়ানডে দলে আর ইবাদত টেস্ট দলে জায়গা পেয়েছেন।  

২০১৬ সালে এই বিপিএলে ভাল পারফরম্যান্স করেই নিউজিল্যান্ড সফরের দলে জায়গা পেয়েছিলেন শফিউল। কিন্তু তাসকিনের মতো বিপিএলের শেষ দিকে এসে চোট পেয়ে নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে পড়েছিলেন শফিউল। এবার একই ঘটনা ঘটেছে তাসকিন আহমেদের বেলাতেও।  

শফিউলের বাংলাদেশ ওয়ানডে দলে প্রত্যাবর্তন ঘটার দিন সুখবর মিললো আরেক প্রতিভাবান পেসার এবাদত হোসেনের। লম্বা সময় ধরে নজর কেড়ে আসছিলেন তিনি। অবশেষে কাঙ্ক্ষিত স্বপ্নপূরণের দেখা পেলেন এবার। প্রথমবারের মতো ডাক পেয়েছেন দেশের হয়ে টেস্ট দলে।

শফিউলের মতো চলমান বিপিএলে ছন্দে ছিলেন তিনিও। দল প্লে-অফের আগে বিদায় নিলেও নিজেকে প্রমাণ করতে ভুল করেননি তিনি। ৪ ম্যাচে অংশ নিয়ে ৫ উইকেট শিকার করেন তিনি। পক্ষান্তরে, ১১২ ম্যাচ থেকে এখনো অবধি ১৫ উইকেট প্রাপ্তি শফিউলের।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ টেস্ট স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাশ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, সৈয়দ খালেদ আহমেদ, আবু জায়েদ রাহী, সাদমান ইসলাম ও শফিউল ইসলাম।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ ওয়ানডে স্কোয়াড: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, নাঈম হাসান ও এবাদত হোসেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!