• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

তাসকিন-মোস্তাফিজকে নিয়ে যা বললেন রমিজ রাজা


নিউজ ডেস্ক এপ্রিল ২৪, ২০১৯, ০৩:৪৬ পিএম
তাসকিন-মোস্তাফিজকে নিয়ে যা বললেন রমিজ রাজা

ছবি সংগৃহীত

ঢাকা: দেখতে দেখতে কেটে গেল প্রায় চারটি বছর। আবারও বেজে উঠল আইসিসি ওয়ানডে বিশ্বকাপের দামামা। এরইমধ্যে চূড়ান্ত দল ঘোষণা করেছে অংশগ্রহণকারী দলগুলো। বিপিএলে দারুণ পারফর্ম করা তাসকিন আহমেদকে বাদ দিয়ে ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ। সেই দলে টাইগারদের অন্যতম ভরসা মোস্তাফিজুর রহমান।  

বাংলাদেশ দলের বোলিং কোচ ক্যারিবীয় জীবন্ত কিংবদন্তি কোর্টনি ওয়ালশ বিশ্বকাপে টাইগারদের বোলিং আক্রমণে প্রধান অস্ত্র হিসাবে বিবেচনা করছে মোস্তাফিজুর রহমানকে। তবে বাংলাদেশের এই কাটার মাস্টারকে নিয়ে ভিন্ন মত পোষণ করেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার, বর্তমানে ধারাভাষ্যকার রমিজ রাজা। তিনি কথা বলেছেন তাসকিন সম্পর্কেও।  

আসন্ন বিশ্বকাপ উপলক্ষে ইউটিউবে নিয়মিত নিজস্ব মতামত উপস্থাপন করেন রমিজ। নিজ দেশ পাকিস্তান ছাড়াও ভারত, দক্ষিণ আফ্রিকা এবং বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করা অন্য দলগুলোকে নিয়ে নিজের মূল্যায়ন তুলে ধরেন তিনি। এরই ধারাবাহিকতায় বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড নিয়ে কথা বললেন জনপ্রিয় এই ধারাভাষ্যকার।

রমিজ বলছেন, মোস্তাফিজ নিঃসন্দেহে ভালো বোলার। তার বোলিংয়ে বৈচিত্র্য আছে। সে গতিতে তারতাম্য আনতে পারে। তবে ইংলিশ কন্ডিশনে সাফল্য পেতে বলে একটু বেশি গতি থাকা দরকার, যেটা এখন ওর নেই। সেখানে উইকেট পেতে গতির সঙ্গে সিম আপ করাতে হয়। শুধু সুইং করালে বা স্লো ডেলিভেরি দিলেই চলে না।

বাংলাদেশের বিশ্বকাপ দলে তাসকিন আহমেদের থাকা দরকার ছিল বলে মনে করছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার। তিনি বলেন, এমনিতেই পেস বোলিংয়ে বাংলাদেশের অবস্থা খুব একটা ভালো নয়। রুবেল হোসেনের গতি আছে। তবে তার সেরকম কোনো সঙ্গী নেই, যে গতির সঙ্গে সিম আপ ডেলিভারি করা পারবে।

রমিজ বলেন, তাসকিন বিপিএলে দারুণ পারফর্ম করেছে। অথচ সে-ই স্কোয়াডে নেই। ও না থাকায় বাংলাদেশকে নানামুখী সমস্যায় পড়তে হতে পারে। কারণ, ডেথ ওভারে তার রয়েছে মূল্যবান উইকেট তুলে নেয়ার ক্ষমতা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!