• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

তাসকিনকে স্বরূপে দেখতে চান কোচ-অধিনায়ক


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ২৪, ২০১৬, ০৫:১২ পিএম
তাসকিনকে স্বরূপে দেখতে চান কোচ-অধিনায়ক

আন্তর্জাতিক ক্রিকেটে বোলিংয়ে নিষিদ্ধ হওয়ার আগে দারুণ ছন্দে ছিলেন তাসকিন আহমেদ। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা চান, আফগানিস্তান সিরিজে ঠিক সেখান থেকেই শুরু করুক এই তরুণ পেসার। টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝপথে অবৈধ বোলিং অ্যাকশনের জন্য নিষিদ্ধ হওয়ার আগে পেস বোলিংয়ে নেতৃত্ব দিচ্ছিলেন তাসকিনই। ১৯ মার্চ আইসিসি নিষেধাজ্ঞা আরোপের আগের ৮ টি-টোয়েন্টিতে ওভার প্রতি ছয়ের নিচে রান দিয়েছিলেন এই তরুণ।

লম্বা সময়ের পুনর্বাসন শেষে ব্রিজবেনে পরীক্ষা দিয়ে আবার আন্তর্জাতিক ক্রিকেটে বোলিংয়ের অনুমতি মিলেছে তাসকিনের। অধিনায়ক মাশরাফি স্বরূপেই দেখতে চান এই পেসারকে। অবশ্যই আমাদের ক্রিকেটের জন্য ভালো খবর। সে প্রমাণ করে ফিরেছে, এটা আমাদের কাছে অনেক ভালো লেগেছে। আশা করছি ও ইন্টারন্যাশনাল ক্রিকেট যেখান থেকে শেষ করেছিল ওখান থেকেই আবারও শুরু করবে।

বোলিং অ্যাকশনে খুব একটা পরিবর্তন করতে হয়নি তাসকিনকে। পুনর্বাসন প্রক্রিয়া চলার সময় এই ডানহাতি পেসার জানিয়েছিলেন, গতির সঙ্গে আপোস করবেন না তিনি। তার কার্যকারিতা কমার শঙ্কা কম বলে করেন নির্বাচকরাও।

একই বিশ্বাস প্রধান কোচ হাথুরুসিংহেরও, তাসকিনের স্কিল যে মানের তাতে বিশ্বের যেকোনো দল উপকৃত হবে। সে আমাদের অন্যতম সেরা বোলার। সে ফিরেছে। ওর ওপর থেকে নিষেধাজ্ঞা উঠে যাওয়া আমাদের জন্য অনেক স্বস্তির। একই সুর মাশরাফির কণ্ঠেও, কোচও একটু আগে বলেছেন তাসকিনের মত স্কিলফুল বোলার যেকোনো দলের জন্য গুরুত্বপূর্ণ।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!