• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

তিন উপজেলায় ৪২৩ ভোট কেন্দ্রের মধ্যে ঝুকিপূর্ণ ২৫৫


ঝিনাইদহ প্রতিনিধি মার্চ ২২, ২০১৯, ০৩:০৪ পিএম
তিন উপজেলায় ৪২৩ ভোট কেন্দ্রের মধ্যে ঝুকিপূর্ণ ২৫৫

ছবি : সোনালীনিউজ

ঝিনাইদহ : তৃতীয় ধাপে অনুষ্ঠিত হচ্ছে ঝিনাইদহ সদরসহ ৩টি উপজেলা নির্বাচন। নির্বাচনে বিরোধী জোটের কেউ প্রার্থী না হলেও ইতিমধ্যে দফায় দফায় হামলা ভাঙচুরের মধ্যে চলেছে নির্বাচনী প্রচার প্রচারণা। এর মধ্যে শৈলকুপায় সবচেয়ে বেশি ভাঙচুর ও আহত হবার ঘটনা ঘটেছে।

উত্তেজনাকর পরিস্থিতির মধ্যে জেলা প্রশাসন কঠোর বার্তা দিয়েছে অরাজকতা সৃষ্টিকারীদের বিরুদ্ধে। সদর উপজেলার হাটগোপালপুর সমাবেশ করে জেলা প্রশাসক সরোজ কুমার নাথ ও পুলিশ সুপার হাসানুজ্জামান সহিংসতা পরিহারের আহবান জানিয়েছেন বিবাদমান আওয়ামী লীগের দুই নেতার প্রতি।

শৈলকুপা ও হরিণাকুন্ডুতে নৌকার প্রার্থীর সমর্থকদের সঙ্গে স্বতন্ত্র (আ. লীগের বিদ্রোহী) প্রার্থীর মধ্যে একাধিক মারামারির ঘটনা ঘটেছে। পোড়ানো হয়েছে নৌকা। নির্বাচনের দিনক্ষণ ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে শ্বাসরুদ্ধকর পরিস্থিতির সৃষ্টি হচ্ছে।

পরিস্থিতি স্বাভাবিক রাখতে শুক্রবার (২২ মার্চ) থেকেই ঝিনাইদহে ১২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হচ্ছে। বিশেষ আইন-শৃঙ্খলা সভা থেকে এ সিদ্ধান্ত জানানো হয়। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে জেলা প্রশাসক সরোজ কুমার নাথ এ সভার নেতৃত্ব দেন। এ সময় পুলিশ সুপার মো. হাসানুজ্জামান, ঝিনাইদহ-৫৮ বিজিবি’র পরিচালক লে. কর্নেল তাজুল ইসলাম, র‌্যাব-৬ এর জেলা কোম্পানি কামান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম, জেলা নির্বাচন অফিসার রোকুনুজ্জামান সহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

এ সময় নির্বাচনের আগে, পরে ও নির্বাচনের দিন সব ধরনের অপ্রিতীকর ঘটনা এড়াতে সকলকে দিন নির্দেশনা প্রদান করা হয়। আগামী ২৪ মার্চ তৃতীয় ধাপে ঝিনাইদহের ৪ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলাগুলোতে মোট ভোটকেন্দ্রের সংখ্যা রয়েছে ৪২৩টি, এর মধ্যে ২৫৫টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসাবে ধরা হয়েছে। অন্যদিকে শৈলকুপা উপজেলা ১২০টি কেন্দ্রের মধ্যে ১০০টি কেন্দ্রকে বেশি ঝুঁকিপূর্ণ বলা হচ্ছে।

ঝিনাইদহ-৫৮ বিজিবি পরিচালক লে. কর্নেল তাজুল ইসলাম জানান, জেলায় নির্বাচন উপলক্ষে ১২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। শুক্রবার সকাল ৯টা থেকে বিজিবি তাদের টহল কার্যক্রম শুরু করবে।

তিনি আরও জানান, যেহেতু শৈলকুপা উপজেলায় বেশ কিছু অপ্রিতীকর ঘটনা ঘটেছে তাই সেখানকার জন্য বিশেষ নজর দেওয়া হচ্ছে। জেলার ১২ প্লাটুন বিজিবি’র মধ্যে ৫ প্লাটুনই থাকবে শৈলকুপার দায়িত্বে।

এদিকে নির্বাচনী পরিবেশ নিয়ে ঝিনাইদহ সদর উপজেলার স্বতন্ত্র চেয়ারম্যান (দোয়াত কলম প্রতীক) প্রার্থী আ.লীগ নেতা জেড এম রাশিদুল আলম শুক্রবার সকাল ১০টায় শহরের নতুন হাটখোলায় জরুরিভাবে সাংবাদিক সম্মেলন করেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!