• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৪


নিউজ ডেস্ক নভেম্বর ২১, ২০১৮, ১১:০৯ এএম
তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৪

সারা দেশের তিন জেলায় পৃথক ‘বন্দুকযুদ্ধে’ ৪ জন নিহত হয়েছেন। মঙ্গলবার (২০ নভেম্বর) দিবাগত রাত থেকে বুধবার (২১ নভেম্বর) ভোর পর্যন্ত এসব ঘটনা ঘটে বলে সংশ্লিষ্ট থানা পুলিশ জানিয়েছে। এর মধ্যে কক্সবাজারের টেকনাফে ২ জন, সিলেটের দক্ষিণ সুরমায় একজন ও মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ীতে একজন নিহত হয়েছেন। জেলা প্রতিনিধিদের পাঠানো খবর-

কক্সবাজারের টেকনাফে টেকনাফে ‌‘বন্দুকযুদ্ধে’ নিহত ২ কক্সবাজারের টেকনাফে দুই দল ইয়াবা ব্যবসায়ীর মধ্যে ‌‘বন্দুকযুদ্ধে’ ২ মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। বুধবার (২১ নভেম্বর) ভোরে উপজেলার কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ এলাকার জিরোপয়েন্টে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন-সাবরাং ইউনিয়নের কচুবনিয়া এলাকার আবদুর রহিমের ছেলে নজির ওরফে নজির ডাকাত (৪০) ও হ্নীলা ইউনিয়নের লেদা নয়াপাড়ার আমির হামজার ছেলে আব্দুল আলীম (৩৮)।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাস জানান, কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে ইয়াবা খালাসকে কেন্দ্র করে দুই ইয়াবা ব্যবসায়ী গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে এমন খবর পেয়ে পুলিশের একটি দল ওই এলাকায় পৌঁছায়। পরে সেখান থেকে গুলিবিদ্ধ দুজনের মৃতদেহ উদ্ধার করে।

এসময় ঘটনাস্থল থেকে ৪টি এলজি অস্ত্র, ৯ রাউন্ড গুলি ও ১০ হাজার ১৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

পুলিশের এই কর্মকর্তা আরো জানান, ইয়াবাকে কেন্দ্র করে দুই গ্রুপের গোলাগুলির ঘটনায় তাদের মৃত্যু হয়েছে, দুজনই শীর্ষ ইয়াবা ব্যবসায়ী।

সিলেটের দক্ষিণ সুরমায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ সিলেটের দক্ষিণ সুরমায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ শহীদ মিয়া নামে তালিকাভূক্ত এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। মঙ্গলবার (২০ নভেম্বর) মধ্যরাতে উপজেলার মোগলাবাজার থানার শ্রীরামপুর এলাকায় এ ঘটনা ঘটে।

র‌্যাব জানায়, মাদক ব্যবসায়ীদের মাদক বেচাকেনার গোপন খবর পেয়ে শ্রীরামপুর এলাকায় অভিযান চালায় তারা। উপস্থিতি টের পেয়ে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে মাদক ব্যবসায়ীরা। র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। পরে মাদক ব্যবসায়ীরা পিছু হটে।

ঘটনাস্থল থেকে শহিদ নামের একজনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। এছাড়া ঘটনাস্থল থকে একটি বিদেশি পিস্তল ও বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করা হয়।

র‌্যাবের দাবি, নিহত শহিদ মিয়া স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ মাদক সম্রাট । তাকে দীর্ঘদিন ধরে খুঁজছে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী।

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়িতে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ মুন্সীগঞ্জের টঙ্গীবাড়িতে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আবুল হোসেন (৫০) নামে একজন ব্যক্তি নিহত হয়েছেন। বুধবার (২১ নভেম্বর) ভোর ৪টার দিকে উপজেলার সোনারং এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আবুল হোসেন একজন মাদক ব্যবসায়ী বলে জানিয়েছে র‍্যাব।

র‍্যাব-১১ নারায়ণগঞ্জের উপ-পরিচালক মেজর আশিক বিল্লাহ জানান, ভোরে গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাবের একটি দল টঙ্গীবাড়ির সোনারং এলাকায় অভিযান চালায়। এসময় সোনারং প্রধান সড়কের পাশে আবুল হোসেন তার বাহিনীর ৪-৫ জন সদস্য নিয়ে বৈঠক করছিল।

তারা র‍্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি চালালে র‍্যাবও পাল্টা গুলি চালায়। পরে তারা পালিয়ে গেলে আবুল হোসেনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। পরে তাকে টঙ্গীবাড়ি স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। নিহতের মরদেহ টঙ্গীবাড়ি স্বাস্থ্য কমপ্লেক্স রাখা হয়েছে।

ঘটনাস্থল থেকে একটি পিস্তল, তিন রাউন্ড গুলি, ১টি ম্যাগজিন, ৫০০ পিস ইয়াবা, নগদ টাকা ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

র‌্যাবের দাবি, নিহত আবুল হোসেন একজন মাদক ব্যবসায়ী। তার নামে বিভিন্ন থানায় ১৮টি মামলা আছে।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!