• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

তিন টাকায় সালাম মিয়ার জনপ্রিয় রং চা


মো. আমিনুল ইসলাম, ঝালকাঠি আগস্ট ২০, ২০১৮, ০৯:৫২ এএম
তিন টাকায় সালাম মিয়ার জনপ্রিয় রং চা

ঝালকাঠি: জেলার কাঁঠালিয়ায় দিনে দিনে জনপ্রিয় হয়ে উঠছে সালাম মিয়ার ৩ টাকার চা। উপজেলার সদর ইউনিয়নের আনইল বুনিয়া গ্রামের বাড়ির পাশে ছোট চায়ের দোকানটি সালাম মিয়ার। পঞ্চাশ উর্ধের এই সালাম মিয়া এক চোখ হাড়িয়েও জীবনের তাগিদে ঘরে বসে থাকেনি।

পরিবারের হাল ধরার কেউ নেই তাই দিয়েছেন চায়ের ছোট্ট টং দোকান। ৩জনের পরিবার তার। স্ত্রী ও এক সন্তান নিয়ে তার সংসার। তার ইচ্ছে ছেলেকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করবেন। বর্তমানে তার ছেলে ১০ম শ্রেণিতে পড়ছে।

তার চোঁখ হাড়ানোর কথা জানতে চাইলে তিনি বলেন, প্রায় ২০ বছর আগে যখন আমি জমিতে চাষাবাদ করতাম তখন ধানের ছড়ার আগাতে একটি চোঁখ নষ্ট হয়ে যায়। তখন থেকে চাষাবাদ করার উপায় ছিলো না। নেমে পড়ি চা বিক্রিতে। আল্লাহর রহমতে ভালোই হয় বিক্রি। বেচা বিক্রি করে দিনে প্রায় ৫০০ টাকার মত লাভ থাকে। আর এই টাকা দিয়েই চলে সংসার। আর এভাবেই ভাগ্য বদলে যায় সালাম মিয়ার।

এলাকাবাসি ও আসে পাশের লোকজনের কাছে সালাম মিয়ার চায়ের দোকান পরিচিতি পায় বিশেষ করে ৩টাকার রং চায়ে। সেখানে আরো ৪টা দোকান থাকলেও সালাম মিয়ার ৩টাকার চা এবং আথেতীয় আপ্পায়নের কাছে হার মানে অন্য দোকান গুলো। বিশেষ করে সন্ধ্যার পরে জমে উঠে তার দোকানটি।

সালাম মিয়া জানায়, থানার ওসিসহ বিভিন্ন চাকুরী জীবিরাও চা খেতে আসেন এবং এলাকার লোকজন চা খেতে ও গল্প করতে আসে আমার দোকানে। ৩ টাকায় চা বিক্রি করে সে কিভাবে লাভ করেন জানতে চাইলে তিনি বলেন আমি অল্পো ব্যবসা করে অনেক কাস্টমার পাই। সবাই আমাকে ভালোবেসে আমার দোকানে আসে। অন্য চা দোকানিরা ৫টাকায় চা বিক্রি করলেও আমি ৩টাকায়ই বিক্রি করি। আর তাতেই আমি সকলের দোয়ায় অনেক ভালো আছি।  

অবশেষ আপনিও একদিন ঘুরে আসতে পারেন সালাম মিয়ার ছোট্ট চায়ের টং দোকান থেকে। খেয়ে আসতে পারেন ৩ টাকার রং চা।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!