• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

তিন তালাক বিল ত্রুটিপূর্ণ


আন্তর্জাতিক ডেস্ক জানুয়ারি ৩, ২০১৮, ০৮:৪৬ পিএম
তিন তালাক বিল ত্রুটিপূর্ণ

ঢাকা: ভারতের কেন্দ্রীয় সরকারের পাশ করা মুসলিম আইনের তিন তালাক বাতিলের বিল ‘ভুল ও ত্রুটিপূর্ণ’ বলে মন্তব্য করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তিনি বলেছেন, তিন তালাক বিলের বিরোধিতা করিনি। কারণ, আমরা নারীদের পক্ষে। কিন্তু বিজেপি একটা ভুল, ত্রুটিপূর্ণ বিল পেশ করেছে। এই বিলে নারীদের নিরাপত্তা তো দূরের কথা, আরও বিপদে পড়ে যাবেন তারা।

বুধবার (৩ জানুয়ারি) ভারতের বীরভূমের সভায় প্রথমবার তিন তালাক বিল নিয়ে মুখ খুলেন মমতা।

তিন তালাক বিলকে ‘ডিফেক্টিভ’ অভিহীত করে মমতা বলেন, রাজনৈতিক উদ্দেশ্যে কেন্দ্রীয় সরকার সংসদে এই ভুল বিল এনেছে। নারীদের সুরক্ষা দেয়া তো দূরের কথা এতে নারীরা আরো বিপদে পড়বে। বিলটা নিয়ে তারা (বিজেপি) এখন রাজনীতি করছে। কারণ ওরা মুসলিম নারীদের সহায়তা করতে চায় না, ওরা চুলকে ঘা করতে চায়। এটাই হচ্ছে ওদের কাজ।

মমতার দাবি তৃণমূলই নারীদের একমাত্র নিরাপত্তা দিতে পারে, নারীদের সম্মান প্রদান, তাদের প্রাধান্য দেয়া আগেও ছিল, আছে ও থাকবে। কিন্তু কোন ধর্মীয় অনুশাসনে হস্তক্ষেপ করাটা আমাদের কাজ নয়। 

প্রসঙ্গত, ২৮ ডিসেম্বর তাত্ক্ষণিক তিন তালাক বিল লোকসভায় উঠলে সভায় অনুপস্থিত থাকেন তৃণমূল সাংসদরা। ফলে এই বিলে সরকারিভাবে তৃণমূলের অবস্থান নিয়ে ধোঁয়াশা তৈরি হচ্ছিল। 

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School

আন্তর্জাতিক বিভাগের আরো খবর

Link copied!