• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

তিন বিভাগেই জ্বলে উঠতে হবে : তামিম


নিজস্ব প্রতিবেদক মার্চ ৫, ২০১৬, ১২:৫২ পিএম
তিন বিভাগেই জ্বলে উঠতে হবে : তামিম

স্পোর্টস ডেস্ক

এশিয়া কাপের প্রথম ম্যাচে ভারতের রোহিত শর্মার ক্যাচ মিসের মাশুল গুনতে হয়েছিল স্বাগতিক বাংলাদেশকে। প্রথম ম্যাচে হারের পরই অবশ্য আরব আমিরাতকে হারিয়ে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। এরপর শক্তিশীল শ্রীলঙ্কা ও শেষ ম্যাচে পাকিস্তানকে হারিয়ে স্বপ্নের ফাইনালে উঠেছে বাংলাদেশ, যেখানে প্রতিপক্ষ সে ভারতই।  

এশিয়া কাপে সবচেয়ে শক্তিশালী দলই ভারত। চার ম্যাচের চারটি জিতেই তারা ফাইনালে। রোববার (০৬ মার্চ) মিরপুরে  ভারতকে তাই হারাতে হলে জ্বলে উঠতে হবে ব্যাটিং, বোলিং, ফিল্ডিংয়ে এমনটাই মনে করছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। ভুলগুলো কম হলে ভারতকে হারানোর ভালো সুযোগই দেখছেন তামিম।

শুক্রবার (০৩ মার্চ) শের-ই-বাংলা স্টেডিয়ামের ইনডোরে অনুশীলনের সময় সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তামিম বলেন, একটি জিনিস নিশ্চিত,  ভারতের সঙ্গে আমাদের জিততে হলে তিন বিভাগেই সেরা ক্রিকেট খেলতে হবে আমাদের। এই তিন বিভাগে আমাদের অনেক শক্তিশালী থাকতে হবে। কারণ প্রথম ম্যাচে তারা খুব বাজে অবস্থা থেকে ফিরে এসে ম্যাচ জিতেছে। তাদের সেই স্কিল রয়েছে। ভুলগুলো কম করলে সবকিছুই সম্ভব।

অতীত অভিজ্ঞতায় ভারতের বিপক্ষে ম্যাচে জ্বলে ওঠেন তামিম ইকবাল। ২০১২ এর এশিয়া কাপে (ওয়ানডে ফরমেট) টানা চারটি হাফসেঞ্চুরি করেছিলেন তামিম-যার একটি ভারতের বিপক্ষে। অতীত কি আত্মবিশ্বাস যোগায় কিনা; এমন প্রশ্নে তামিম বলেন, আগে মোটামুটি কিছু ভালো খেলেছি। কিন্তু এগুলো অতীত। রোববার যখন আমি শুরু করবো তখন নতুন একটি দিন। আমাদের শূন্য থেকেই শুরু করতে হবে। আমি আমার সেরাটা দেওয়ার চেষ্টা করবো। আমার যে পরিকল্পনা রয়েছে চেষ্টা করবো সেটা পূরণ করার জন্য। যাতে করে দল উপকৃত হয়।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!