• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

তিস্তায় বাড়ছে পানি, জনমনে শঙ্কা!


নীলফামারী প্রতিনিধি জুলাই ৪, ২০১৮, ০৬:২৩ পিএম
তিস্তায় বাড়ছে পানি, জনমনে শঙ্কা!

নীলফামারী: উজানের ঢলে বৃদ্ধি পেয়েছে তিস্তা নদীর পানি। বুধবার (৪ জুলাই) সকাল থেকে তিস্তার পানি ডালিয়া তিস্তা ব্যারেজ পয়েন্টে বিপদসীমার মাত্র ৫ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। এদিকে তিস্তা নদীর পানি অব্যাহতভাবে বৃদ্ধি পাওয়ায় চরম আতঙ্কে রয়েছে তিস্তাপারের লোকজন।

নীলফামারীর ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের বন্যা নিয়ন্ত্রণ পুর্বাভাস ও সর্তকীকেন্দ্র’র কর্মকর্তা নুরুল ইসলাম জানান, তিস্তার পানি অব্যাহতভাবে বৃদ্ধি পাচ্ছে। বুধবার সকাল ৬ টায় ডালিয়ার তিস্তা ব্যারাজ পয়েন্টে তিস্তার পানি ৫২ দশমিক ৫৫ সেন্টিমিটার দিয়ে প্রবাহিত হয় (বিপদসীমা ৫২ দশমিক ৬০ সেন্টিমিটার)।

এছাড়াও পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। যে কোনো সময় তিস্তার পানি বিপদসীমা অতিক্রম করতে পারে বলে জানান এই কর্মকর্তা। পানি বৃদ্ধির কারণে দেশের সর্ববৃহৎ  তিস্তা ব্যারাজের ৪৪টি জলকপাট খুলে রাখা হয়েছে।

এদিকে তিস্তা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় নীলফামারীর ডিমলা ও জলঢাকা উপজেলার তিস্তা চর বেষ্টিত গ্রামগুলোতে পানি প্রবেশ  করছে বলে  জানিয়েছেন জনপ্রতিনিধিরা ।

ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রফিকুল আলম জানান, গত কয়েকদিন ধরে তিস্তা নদীর পানি ক্রমাগতভাবে বৃদ্ধি পেয়ে চলেছে। আমরা সর্তকাবস্থায় থেকে তিস্তা ব্যারাজের ৪৪টি জলকপাট খুলে দিয়ে রেখেছি।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!