• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

তৃতীয় দিন শেষে চালকের আসনে আফগানিস্তান


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ৭, ২০১৯, ০৪:৫৭ পিএম
তৃতীয় দিন শেষে চালকের আসনে আফগানিস্তান

ঢাকা: চট্টগ্রাম টেস্টে দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে আফগানিস্তানের ব্যাটসম্যানরা। এই মধ্যে বড় রানের লক্ষ্যে অর্জন করেছে আফগানরা। দ্বিতীয় ইনিংসের প্রথম ওভারের তৃতীয় বলে ইহসানউল্লাহকে (৪) ফেরান সাকিব। আর প্রথম ইনিংসে শতক হাঁকানো রহমত শাহকে (০) প্রথম বলেই ফিরিয়ে দেন সাকিব। হ্যাটট্রিকের সম্ভবনা তৈরি হলেও শেষ পর্যন্ত আর হ্যাটট্রিক করা হয়নি সাকিবের। 

এরপর ১২ রান করে হাসমাতুল্লাহ শাহিদী শিকার হন নাঈম হাসানের। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ৪ রানে দুই উইকেট হারিয়ে ফেলা আফগানদের আরও চাপে ফেলেন নাঈম হাসান। স্কোরবোর্ডে ২৮ রান যোগ হওয়ার পর তৃতীয় উইকেট হারায় আফগানরা। একশ রানের জুটি গড়ে আফগানদের হাল ধরেন ইব্রাহিম জাদরান এবং আসগর আফগান। শেষ পর্যন্ত এই জুটি ভাঙেন তাইজুল ইসলাম। অর্ধ শতক করা আসগর আফগানকে ফেরান এই বাঁহাতি স্পিনার।

এরপর ৮৭ রান করা ইব্রাহিম জাদরনাকে শতক বঞ্চিত করেন নাইম হাসান। এরপর নবীকে (৮) ফেরান মিরাজ। নবী আউট হলে ক্রিজে আসেন অধিনায়ক রশিদ খান। এসে টি-২০ স্টাইলে ব্যাটিং শুরু করেন তিনি। এক ওভারেই মারেন ৩টি চার হাঁকান। তবে তাকে বেশি দূর আগাতে দেননি তাইজুল। ২২ বলে ২৪ রান করা রশিদকে সরাসরি বোল্ড করে সাঝ ঘরে পাঠান।

এরপর এলবির ফাঁদের পরে বিদায় নেন কায়েস আহমেদ। ২৬ বলে ১৪ রান করে সাকিবে বলে ফিরে যান তিনি। 

এই রিপোর্ট লেখা পর্যন্ত আফগানদের সংগ্রহ ৮৩.৪ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৩৭ রান। এর ফলে ৩৭৪ রানের লিড নিয়ে তৃতীয় দিন শেষ করলো আফগানিস্তান। 

এর আগে প্রথম ইনিংসে ১৩৭ রানের লিড পায় আফগানরা। প্রথম ইনিংসে ৩৪২ রানে অলআউট হয় রশিদ খানরা। জবাবে মাত্র ২০৫ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, সাদমান ইসলাম, মমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ, লিটন দাস, মোসাদ্দেক হোসেন, মেহেদী হসান মিরাজ, তাইজুল ইসলাম এবং নাঈম হাসান।

আফগানিস্তান একাদশ: ইহসানুল্লাহ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাসমতুল্লাহ শাহিদী, আসগর আফগান, মোহাম্মদ নবী, আফসার জাজাই, রশিদ খান (অধিনায়ক), ইয়ামিন আহমেদজাই, কায়েস আহমেদ এবং জহির খান।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!