• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

তৃতীয় শক্তি গঠনে বি. চৌধুরীর বাড়িতে জি এম কাদের


নিজস্ব প্রতিবেদক আগস্ট ৩, ২০১৭, ০৯:৪৮ এএম
তৃতীয় শক্তি গঠনে বি. চৌধুরীর বাড়িতে জি এম কাদের

ঢাকা: বিএনপি ও আওয়ামী লীগের জোটের বিপক্ষে নতুন তৃতীয় শক্তি বা জোট গঠন করতে বিকল্প ধারার সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর বাড়িতে এবার এক বৈঠকে যোগ দিয়েছিলেন এইচ এম এরশাদের ভাই জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জি এম কাদের।

বুধবার (২ অগাস্ট) রাতে বি চৌধুরীর বারিধারার বাড়িতে ওই বৈঠকে যোগ দেন তারা। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরীও ছিলেন।

গত ১৩ জুলাই রাতে রবের উত্তরার বাসায় বি চৌধুরী, কাদের সিদ্দিকী, মান্না, সুব্রত চৌধুরীরা এক বৈঠকে বসেছিলেন। সেখানে বাগড়া দিয়েছিল পুলিশ।

আওয়ামী লীগ ও বিএনপি জোটের বাইরে তৃতীয় জোট গড়ার কথা বলে আসা এই রাজনীতিকদের বুধবারের বৈঠকে আগের ব্যক্তিদের সঙ্গে জি এম কাদেরকেও দেখা গেল, যার দল আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের অংশীদার।

পরে সংবাদিকদের জি এম কাদের বলেন, একজন সাবেক রাষ্ট্রপতি (বি চৌধুরী) তিনি গণ্যমান্য ব্যক্তি, তিনি আমন্ত্রণ জানিয়েছেন, সেজন্য আমি এসেছি। অনেক বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

এ সময় বি চৌধুরী বলেন, যারা দেশ নিয়ে ভাবে, দেশের কথা চিন্তা করে, তারা সবাই এক সঙ্গে বসেছিলাম।

এ প্রশ্নের জবাবে মান্না প্রশ্নে বলেন, আমরা কিছু একটা করব। তবে এটা এখনই প্রকাশ করতে পারছি না। সময় হলেই জানতে পারবেন। এই ধরনের আরও বৈঠক আরো অনেকের সঙ্গে তারা করবেন বলে জানান আ স ম রব।

বি চৌধুরীর ছেলে মাহী বলেন, রাজনীতিকদের একজনকে আরেকজনের সহ্য করতে না পারার যে সংস্কৃতি তৈরি হয়েছে, তা থেকে বেরিয়ে আসতে চাইছি আমরা।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!