• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

তৃতীয় শ্রেণির ভর্তিতে অনিয়ম, অর্থ বাণিজ্যের অভিযোগ


ভোলা প্রতিনিধি ডিসেম্বর ১৯, ২০১৮, ০৮:০৯ পিএম
তৃতীয় শ্রেণির ভর্তিতে অনিয়ম, অর্থ বাণিজ্যের অভিযোগ

ছবি : সোনালীনিউজ

ভোলা : ভোলা সরকারি উচ্চ বিদ্যালয়ে তৃতীয় শ্রণির ভর্তি পরীক্ষা বুধবার (১৯ ডিসেম্বর) সকাল ১০টায় অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলাকালীস সময়ে ভোলা সরকারি উচ্চ বিদ্যালয়ের এম.এল.এস.এস মো. মাইনুল ইসলাম এক ছাত্রের নিকট থেকে প্রশ্নসহ উত্তরপত্র নিয়ে পরীক্ষা কেন্দ্রের বাহিরে স্কুল বাইন্ডারির মধ্যে বর্ডি: মসজিদের সামনে একটি কক্ষে প্রবেশ করে।

এ সময় ওই স্কুলের এম.এল.এস.এস মো. মাইনুল ইসলাম ও তার সহযোগীদের নিয়ে উত্তরপত্র লিখিয়ে নিয়ে পরীক্ষা কেন্দ্রে ওই ছাত্রের হাতে দেয়। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মাইনুল ইসলাম পরীক্ষার কক্ষে প্রবেশ করার সময় দায়িত্বরত ম্যাজিস্ট্রেট সন্দেহাতীতভাবে ওই উত্তরপত্র দেখেন। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. কামাল হোসেন উপস্থিত ছিলেন।

জানা গেছে, কেন্দ্রের দায়িত্বরত অফিসারগণ মাইনুল ইসলাম ও ছাত্র অভিভাবকসহ তিনজনের বিরুদ্ধে বুধবার সন্ধ্যার মধ্যেই ব্যবস্থা নেওয়ার জন্য প্রধান শিক্ষক শংকর পালকে নির্দেশ প্রদান করেন। বিভিন্ন সূত্রে জানা গেছে, প্রতিবছর ভর্তি পরীক্ষা, বিভিন্ন দপ্তরে নিয়োগ পরীক্ষার সময়ে একটি সিন্ডিকেট করে মোটা অংকের অর্থের বিনিময়ে নানা রকমের অনিয়ম ও দুর্নীতি করে আসছে।

এ বিষয় ভোলা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শংকর পালকে তার মোবাইল ফোনে ফোন দিয়ে বন্ধ পাওয়া যায়।

এ ব্যাপারে জেলা প্রশাসকের নিকট জানতে চাওয়া হলে তিনি বলেন, ঘটনাটি আমি জানতে পেরেছি এবং প্রধান শিক্ষককে ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!