• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

তেলেঙ্গানা চলচ্চিত্র উৎসবে অপু বিশ্বাসকে সম্মাননা


বিনোদন প্রতিবেদক নভেম্বর ২৮, ২০১৮, ০৩:২২ পিএম
তেলেঙ্গানা চলচ্চিত্র উৎসবে অপু বিশ্বাসকে সম্মাননা

অপু বিশ্বাস

ঢাকা: ভারতের হায়দ্রাবাদে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘তেলেঙ্গানা বাংলা চলচ্চিত্র উৎসব আয়না ২০১৮’। সেখানে প্রদর্শিত হবে কলকাতার বাংলা চলচ্চিত্রগুলো। এ উৎসবে অপু বিশ্বাসকে দেওয়া হচ্ছে সম্মাননা।

পাশাপাশি বাংলাদেশ থেকে এই উৎসবে আমন্ত্রণ পেয়েছে আকরাম খান পরিচালিত ‘খাঁচা’ চলচ্চিত্রটি। ছবির অভিনেত্রী হিসেবে এই আয়োজনে হাজির হবেন জয়া আহসানও।

তবে এই উৎসবে বাংলাদেশি সিনেমার সাফল্যের মুকুটে বিশেষ পালক যুক্ত হতে যাচ্ছে ঢাকাই সিনেমার বিউটি কুইন অপু বিশ্বাসের হাত ধরে। উৎসবে তাকে বিশেষ দূত নির্বাচিত করা হয়েছে। সেইসঙ্গে দেয়া হবে বিশেষ সম্মাননাও।

অপু বলেন, ‘অল্প সময়ের ক্যারিয়ারে সর্বাধিক ছবির নায়িকা হবার স্বীকৃতি হিসেবে আমাকে বিশেষ সম্মাননা দিচ্ছে ‘তেলেঙ্গানা বাংলা চলচ্চিত্র উৎসব আয়না’। তারা আমাকে উৎসবের জন্য বাংলাদেশের দূতও নির্বাচিত করেছে। আমি সত্যিই আপ্লুত এই সম্মানে।’

অপু জানান, ‘উৎসব থেকে আমার সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তারা আমাকে উদ্বোধনী দিন থেকেই উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছে। এই উৎসবে বলিউডের অনেক নামি-দামি তারকারা থাকবেন। তবে আধিক্য থাকবে কলকাতার তারকাদের। চিরঞ্জিৎ, ঋতুপর্ণা, দেব, কোয়েল, সৃজিত মুখার্জি, শ্রাবন্তীসহ আরও অনেকেই থাকবেন।

তাদের ভিড়ে বিশেষ সম্মাননা নেওয়াটা বাংলাদেশি চলচ্চিত্রের শিল্পী হিসেবে আমাকে গর্বিত করছে। আশা করছি খুব দারুণ অভিজ্ঞতা হবে সেখানে।’

হায়দ্রাবাদ বাঙালী সমিতি আয়োজিত ‘তেলেঙ্গানা বাংলা চলচ্চিত্র উৎসব’ চলবে আগামী ৭ ডিসেম্বর থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত। অপু বিশ্বাস ৭ ও ৮ ডিসেম্বর দুদিন অংশ নেবেন উৎসবে। সেখানে বাংলাদেশ থেকে আরও অংশ নেবেন ‘খাঁচা’ চলচ্চিত্রের অভিনেত্রী জয়া আহসানও।

নিজের সাম্প্রতিক চলচ্চিত্র ব্যস্ততা প্রসঙ্গে অপু জানালেন, নচিকেতার গল্পে কলকাতার ‘শর্টকাট’ ছবিতে অভিনয় করার পর থেকে কলকাতার অনেক নির্মাতারাই তাকে নিয়ে সিনেমা করার আগ্রহ দেখাচ্ছেন। টালিগঞ্জের অনেক জনপ্রিয় প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে বেশ কিছু ছবি নিয়ে আলোচনাও হয়েছে। নতুন বছরেই আসতে পারে চমক।

বর্তমানে অপু বিশ্বাস অভিনীত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ ও ‘শর্টকাট’ ছবি দুটি মুক্তির অপেক্ষায় রয়েছে। এরমধ্যে বাপ্পী চৌধুরীর বিপরীতে অপুর ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ ছবিটি পরিচালনা করছেন দেবাশীষ বিশ্বাস।

আর কিংবদন্তি গায়ক ও লেখক নচিকেতা চক্রবর্তীর গল্প অবলম্বনে ‘শর্টকাট’ ছবিটি নির্মাণ করছেন সুবীর মণ্ডল।

এদিকে ‘কে হবে মাসুদ রানা` শিরোনামের রিয়েলিটি শো-তে বিচারক হিসেবে অংশ নিচ্ছেন অপু বিশ্বাস। এই শো’র মূল বিচারক হিসেবে আছেন ফেরদৌস ও পূর্ণিমা।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!