• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

তৌকীরের ‘ফাগুন হাওয়ায়’র সঙ্গে যুক্ত হলো ওয়ালটন


অভি মঈনুদ্দীন নভেম্বর ১৮, ২০১৮, ০৩:৩০ পিএম
তৌকীরের ‘ফাগুন হাওয়ায়’র সঙ্গে যুক্ত হলো ওয়ালটন

ছবি: সোনালীনিউজ

ঢাকা : মেধাবী চলচ্চিত্র পরিচালক ও গুণী অভিনেতা তৌকীর আহমেদ পরিচালিত ‘ফাগুন হাওয়ায়’ সিনেমার সঙ্গে যুক্ত হলো ওয়ালটন। ‘ফাগুন হাওয়ায়’ সিনেমাটির টাইটেল স্পন্সর হিসেবে যুক্ত হয়েছে ওয়ালটন। শুক্রবার (১৬ নভেম্বর) সন্ধ্যা ৭টায় রাজধানীর গলশানের একটি অভিজাত রেস্তোরাঁয় ‘ফাগুন হাওয়ায়’র পক্ষ থেকে নির্মাতা তৌকীর আহমেদ এবং ওয়ালটন গ্রুপ’র পক্ষ থেকে এর নির্বাহী পরিচালক হুমায়ূন কবিরের মধ্যে এ বিষয়ে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

এ সময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের হেড অব ব্যাণ্ড ম্যানেজম্যান্ট আমিন খান এবং অপারেটিভ ডিরেক্টর ফিরোজ আলম এবং ‘ফাগুন হাওয়ায়’ সিনেমার শিল্পী আফরোজা বানু, নরেশ ভূঁইয়া, ফজলুর রহমান বাবু, শহীদুল আলম সাচ্চু, ফারুক আহমেদ, রওনক হাসান, নূসরাত ইমরোজ তিশা, সিয়াম আহমেদ’সহ তৌকীর আহমেদ’র সহধর্মিনী নন্দিত অভিনেত্রী, নাট্যকার ও চিত্রশিল্পী বিপাশা হায়াত। দেশীয় পণ্য উৎপাদনে বিগত বেশ কয়েকবছর যাবত ‘ওয়ালটন’ বিশেষ ভূমিকা রেখে আসছে। বর্তমানে প্রতিষ্ঠানটি এমন একটি অবস্থানে এসে পৌঁছেছে যা থেকে সৃষ্ট বিভিন্ন ধরনের পণ্য বিশ্বের অনেক প্রতিথযশা প্রতিষ্ঠানের সঙ্গে তাদের পণ্যের গুণগত মানের তুলনা চলে আসে।

যেহেতু তৌকীরের ‘ফাগুন হাওয়ায়’ ভাষা আন্দোলনের সময়কালের প্রেক্ষাপট নিয়ে নির্মিত তাই দেশীয় পণ্য হিসেবে এই সিনেমার টাইটেল স্পন্সর হিসেবে ‘ফাগুন হাওযায়’র সঙ্গে নিজেদের যুক্ত করেছে ‘ওয়ালটন’। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তৌকীর আহমেদ বলেন, ‘যেহেতু ফাগুন হাওয়া একটি পিরিয়ডিক্যাল সিনেমা। তাই একটি সময়কে তুলে ধরা একজন পরিচালকের জন্য অনেক কঠিন এবং চ্যালেঞ্জিং। বাজেট নির্দিষ্ট থাকে না বিধায় যে কারণে খরচও অনেক বেড়ে গেছে। কিন্তু এমন মুহূর্তে ওয়ালটন পরিবার পাশে দাঁড়ানোয় আমাদের জন্য বেশ উপকারই হলো। ফাগুন হাওয়ায় যেহেতু ভাষা আন্দোলনের সিনেমা, দেশীয় পণ্য উৎপাদনের প্রতিষ্ঠান ওয়ালটন পাশে থাকাটা বেশ ভালো হলো।’  

আমিন খান বলেন, ‘ওয়ালটন দেশীয় পণ্য উৎপাদনে বাংলাদেশে ইতিহাস সৃষ্টি করেছে। অনেক ইলেকট্রনিক পণ্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে নিয়ে এসেছে। বাংলাদেশের ঘরে ঘরে এখন ওয়ালটনের পণ্য রয়েছে। যেহেতু সিনেমার সঙ্গে টাইটেল স্পন্সর হিসেবে এভাবে আমাদের নতুন পথচলা, তাই একটি ঐতিহাসিক সিনেমার সঙ্গে সম্পৃক্ততা দিয়েই এর শুভ যাত্রা শুরু হলো। আমরা ভবিষ্যতেও এই ধারাবাহিকতা বজায় রাখবো, তবে নিশ্চয়ই তা ভালো সিনেমার ক্ষেত্রে।’ অনুষ্ঠানে বক্তব্য পর্ব শেষ ‘ফাগুন হাওয়ায়’ সিনেমার পোস্টার উন্মোচন করেন আমিন খান ও বিপাশা হায়াত। এরপর সিনেমাটির ট্রেলার ও গান দেখানো হয়। আগামী বছর ৮ ফেব্রুয়ারি ‘ফাগুন হাওয়ায়’ মুক্তি পাবে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!