• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

থাইল্যান্ডে সোনা জিততে পারলেন না বাংলাদেশের রোমান


ক্রীড়া প্রতিবেদক মার্চ ৩০, ২০১৯, ০৬:১৪ পিএম
থাইল্যান্ডে সোনা জিততে পারলেন না বাংলাদেশের রোমান

ছবি: সংগৃহীত

ঢাকা: এশিয়া কাপ ওয়ার্ল্ড র‍্যাংকিং আর্চারি (স্টেজ-১) টুর্নামেন্টে বাংলাদেশকে অন্তত একটি সোনার পদক এনে দিবেন রোমান সানা। এমন স্বপ্নই দেখেছিল লাল সবুজ সমর্থকরা। স্বপ্ন পুরণের পথেই হাঁটছিলেন বাংলাদেশের এই তিরন্দাজ। কিন্তু শেষ পর্যন্ত রুপা জিতেই সন্তষ্ট থাকতে হলো দেশ সেরা এই আর্চারকে।  

শনিবার (৩০ মার্চ) থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে অনুষ্ঠিত রিকার্ভ পুরুষ এককের ফাইনালে কাজাখস্তানের আবদুললিন ইলফাতের কাছে ৬-২ সেট পয়েন্টে হেরে যান রোমান সানা। প্রথম সেটে ২৯-২৭ পয়েন্টে হেরে যাওয়া রোমান দ্বিতীয় সেটে দারুণ লড়াই করেন।

কিন্তু শেষ পর্যন্ত লড়াইয়ে টিকে থাকতে পারেননি দেশের অন্যতম সেরা এই আরচার। দ্বিতীয় সেটে ২৮-২৭ পয়েন্টে পরাজিত হন তিনি। তৃতীয় সেটে ২৯-২৮ পয়েন্টে জিতে আবারও লড়াইয়ের আভাস দেন রোমান। তবে চতুর্থ সেটে ২৯-২৪ পয়েন্টে হেরে রুপা পদক নিয়ে সন্তুষ্ট থাকতে হয় রোমানকে।

এদিকে কম্পাউন্ড পুরুষ এককের সেমিফাইনাল লড়াইয়ে ইরানের প্রতিযোগীর কাছে ১৪৪-১৪০ পয়েন্টে হেরেছেন বাংলাদেশের অসীম কুমার দাস। পরে ব্রোঞ্জ জয়ের লড়াইয়ে ভারতের প্রতিযোগীর কাছে ১৪৫-১৪২ পয়েন্টে হেরে চতুর্থ হন এই আরচার। একই ইভেন্টের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেন অসীমের সতীর্থ আবুল কাশেম মামুন ও শেখ সজীব। কম্পাউন্ড মহিলা এককের কোয়ার্টার ফাইনালে ভারতের মুসকান কিরারের কাছে ১৪৪-১৪১ পয়েন্টে হেরে যান সুস্মিতা বণিক। এর আগে শেষ ষোলো থেকে বিদায় নেন বাংলাদেশের আরেক আরচার বন্যা আক্তার।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!