• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

থাইল্যান্ডের পথে বাংলাদেশ টেনিস দল


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ৭, ২০১৯, ০৬:৪১ পিএম
থাইল্যান্ডের পথে বাংলাদেশ টেনিস দল

ছবি: সংগৃহীত

ঢাকা: থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে বসতে যাচ্ছে ‘আইটিএফ এশিয়ান অনুর্ধ্ব-১৪ ডেভলপমেন্ট চ্যাম্পিয়নশিপস-২০১৯: ডিভিশন-২’। আন্তর্জাতিক টেনিস ফেডারেশন (আইটিএফ) অনুমোদনক্রমে আগামী ৮ থেকে ১৮ জানুয়ারি পর্যন্ত অনুষ্ঠিতব্য এই প্রতিযোগীতায় অংশগ্রহণ করবে বাংলাদেশ টেনিস দল।  

বাংলাদেশ ছাড়াও প্রতিযোগিতায় অংশ নিচ্ছে ভূটান, কম্বোডিয়া, কিরঘিজস্তান, লাওস, ম্যাকাও, মালদ্বীপ, মঙ্গোলিয়া, মায়ানমার, নেপাল, পাকিস্তান, সিঙ্গাপুর, তুর্কমেনিস্তান ও তাজিকিস্তান দল। প্রতিযোগিতায় প্রতিটি দেশ থেকে ৩ জন বালক ও ৩ জন বালিকা খেলোয়াড় অংশগ্রহন করবে।

বাংলাদেশ টেনিস ফেডারেশনের প্রধান কোচ মো. মোজাহিদুল হকের নেতৃত্বে বাংলাদেশ দলের ৩ জন বালক ও ৩ জন বালিকা খেলোয়াড় প্রতিযোগিতায় অংশগ্রহন করবে। বালক দল: মোহাম্মদ রুমান হোসেন (৩৫), মাহাদী হাসান আলভি (১০৩) ও জুবায়েদ উৎস (১৩৩)।  

বালিকা দল: মাসফিয়া আফরিন (১১২), সাদিয়া আফরিন (২১২) ও মোছা. সুবর্না খাতুন। প্রতিযোগিতায় অংশগ্রহনকারী দেশের দলগত সাফল্যের ভিত্তিতে দুইটি দেশ ডিভিশন-২ হতে ডিভিশন-১ এর উন্নীত হবে।

এছাড়াও খেলোয়াড়গণ ব্যাক্তিগত ফলাফল অনুযায়ী এশিয়ান অনুর্ধ্ব-১৪ বছরের র‌্যাংকিং পয়েন্ট অর্জন করবে এবং ব্যাক্তিগত সাফল্যের ভিত্তিতে ডিভিশন-১ প্রতিযোগিতায় অংশগ্রহনের জন্য আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের দলভূক্ত হওয়ার সুযোগ পাবে। প্রতিযোগিতায় অংশগ্রহন শেষে বাংলাদেশ দল ১৯ জানুয়ারি দেশে প্রত্যাবর্তন করবে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!