• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

‘দল বহিষ্কার করলেও বিএনপি নেতাদের এমপি পদ যাবে না’


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২৬, ২০১৯, ০৪:৩৭ পিএম
‘দল বহিষ্কার করলেও বিএনপি নেতাদের এমপি পদ যাবে না’

ফাইল ছবি

ঢাকা: আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, বিএনপির নির্বাচিত জনপ্রতিনিধিদের মধ্যে যারা সংসদে শপথ নেবেন দল বহিষ্কার করলেও তাদের সংসদ সদস্য পদ যাবে না।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া কসবার চারগাছ এনআই ভূঁইয়া ডিগ্রি কলেজে একাডেমিক ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

আইনমন্ত্রী বলেন, বিএনপি থেকে যারা সংসদ সদস্য হিসেবে শপথ নিচ্ছেন তাদের দল থেকে বহিষ্কার করা হলেও কোনো প্রভাব পড়বে না। তাদের এমপি পদ টিকে  থাকবে।

সংবিধানের ব্যাখ্যা দিয়ে তিনি বলেন, সংবিধানে বলা আছে কেউ যদি দলের বিপক্ষে জাতীয় সংসদে ভোট দেন বা দল থেকে যদি তারা পদত্যাগ করেন, তা হলে তাদের সংসদ সদস্যপদ বাতিল হবে। দল বহিষ্কার করলে তাদের সদস্যপদ বাতিল হবে না।

এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন কসবা উপজেলা চেয়ারম্যান রাশেদুল কাওসার ভূঁইয়া জীবন, কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা আক্তার, কসবার পৌর মেয়র এমরান উদ্দিন জুয়েল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক এমজি হাক্কানী, রহুল আমীন ভূঁইয়া বকুল, আনিসুল হক ভূঁইয়াসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে শপথ নিয়েছেন ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত বিএনপির সংসদ সদস্য জাহিদুর রহমান। তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার ঘোষণা দিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!