• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

দলবদলে কার কোথায় ঠিকানা


ক্রীড়া ডেস্ক অক্টোবর ৭, ২০২০, ০১:৩১ পিএম
দলবদলে কার কোথায় ঠিকানা

ঢাকা : করোনাভাইরাসের কারণে ২০১৯-২০ মৌসুম শেষ হতে বেশ সময় নিয়েছিল। যার কারণে ইউরোপের ফুটবলের অন্যতম আকর্ষণ এবারের গ্রীষ্মকালীন দলবদলে ক্লাবগুলো তিন মাসের পরিবর্তে সময় পেল মাত্র দেড় মাস।

এই কদিনে ক্লাবগুলোর চেষ্টা ছিল শক্তি বাড়ানোর জন্য তাদের পছন্দ ও দরকারি খেলোয়াড়দের সঙ্গে চুক্তি করতে। সোমবার রাতে শেষ হয়েছে এবারের দল-বদল।

শেষ রাতে গুরুত্বপূর্ণ কিছু দলবদল হলেও এবার চমকে দেওয়ার মতো তেমন কিছু ঘটেনি। সেটা হতে পারত লিওনেল মেসি যদি বার্সেলোনা ছাড়তেন। কিন্তু ন্যু ক্যাম্প ছাড়ার কথা জানলেও আর্জেন্টাইন ফরোয়ার্ড আরেক বছর থাকছেন বার্সায়। তবে তার দীর্ঘদিনের সতীর্থ কাতালোনিয়া ছেড়ে পাড়ি দিয়েছেন মাদ্রিদে। অ্যাটলেটিকো মাদ্রিদে যোগ দিয়েছেন উরুগুইয়ান ফরোয়ার্ড।

আন্তর্জাতিক দলবদল শেষ হলেও নিজ দেশের লিগগুলোতে ১৬ অক্টোবর পর্যন্ত খেলোয়াড়দের সঙ্গে চুক্তিতে যেতে পারবে ক্লাবগুলো। এবার দেখে নেওয়া যাক, কোনো গুরুত্বপূর্ণ খেলোয়াড় নিজেদের নতুন ঠিকানা কোথায় বানালেন।

ইংলিশ প্রিমিয়ার লিগ : এডিনসন কাভানি (পিএসজি থেকে ম্যানচেস্টার ইউনাইটেড, ফ্রি), টমাস পার্টে (অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে আর্সেনাল, ৪৫ মিলিয়ন পাউন্ড), রাফিনহা (রেঁনে থেকে লিডস ইউনাইটেড, ১৭ মিলিয়ন পাউন্ড), থিও ওয়ালকট (এভারটন-সাউদাম্পটন, ধারে), কার্লোস ভিনিসিয়াস (বেনফিকা থেকে টটেনহ্যাম, ধারে), টিমো ওয়ার্নার (লিপজিগ থেকে চেলসি, অপ্রকাশিত), থিয়াগো সিলভা (পিএসজি থেকে চেলসি, ফ্রি), বেন চিলওয়েল (লেস্টার সিটি থেকে চেলসি, ৪৫ মিলিয়ন পাউন্ড), জো হার্ট (বার্নলি থেকে টটেনহাম, ফ্রি), উইলিয়ান (চেলসি থেকে আর্সেনাল, ফ্রি), রুবেন ডায়াস (বেনফিকা থেকে ম্যানচেস্টার ইউনাইটেড, ৬৫ মিলিয়ন পাউন্ড), নেলসন সেমেদো (বার্সেলোনো থেকে উলভস, ২৭.৬ মিলিয়ন পাউন্ড), গ্যারেথ বেল (রিয়াল মাদ্রিদ থেকে টটেনহ্যাম, ধারে), দিয়েগো জোতা (উলভস থেকে লিভারপুল, ৪১ মিলিয়ন পাউন্ড), সার্জিও রেগুইলন (রিয়াল মাদ্রিদ থেকে টটেনহাম, অপ্রকাশিত), থিয়াগো আলকান্তারা (বায়ার্ন মিউনিখ থেকে লিভারপুল, ২০ মিলিয়ন পাউন্ড), হামেস রদ্রিগেজ (রিয়াল মাদ্রিদ থেকে এভারটন, ১২ মিলিয়ন পাউন্ড), ডোনি ফন ডি বিক (আয়াক্স থেকে ম্যানচেস্টার ইউনাইটেড, ৩৫ মিলিয়ন পাউন্ড)।

লা লিগা : লুকাস তোরেইরা (আর্সেনাল থেকে অ্যাটলেটিকো মাদ্রিদ, ধারে), সের্জিনো ডেস্ট (আয়াক্স থেকে বার্সেলোনা, ১৯ মিলিয়ন পাউন্ড), ইভান রাকিতিচ (বার্সেলোনা থেকে সেভিয়া, ১.৫ মিলিয়ন পাউন্ড), ডেভিড সিলভা (ম্যানচেস্টার সিটি থেকে রিয়াল সোসিয়েদাদ, ফ্রি)।

সিরি-এ : ক্রিস স্মলিং (ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রোমা, ১৩.৬ মিলিয়ন পাউন্ড), আলভারো মোরাতা (অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে জুভেন্টাস, ধারে), আলেক্সান্দর কোলারভ (রোমা থেকে ইন্টার মিলান, অপ্রকাশিত), ব্রাহিম দিয়াজ (রিয়াল মাদ্রিদ থেকে এসি মিলান, ধারে), হেনরিখ মিখিতারিয়ান (আর্সেনাল থেকে রোমা, অপ্রকাশিত), আর্তুরো ভিদাল (বার্সেলোনা থেকে ইন্টার মিলান, ১ মিলিয়ন ইউরো)।

বুন্দেসলিগা : ডগলাস কস্তা (জুভেন্টাস থেকে বায়ার্ন মিউনিখ, ধারে), এরিক ম্যাক্সিম চোপো-মোটিং (পিএসজি থেকে বায়ার্ন মিউনিখ, ফ্রি), লুইস সুয়ারেজ (বার্সেলোনা থেকে অ্যাটলেটিকো মাদ্রিদ, অপ্রকাশিত), রেইনিয়ের (রিয়াল মাদ্রিদ থেকে ডর্টমুন্ড, ধারে)।

অন্যান্য : নিকোলাস ওতামেন্ডি (ম্যানচেস্টার সিটি থেকে বেনফিকা, ১৩.৭ মিলিয়ন পাউন্ড), ব্লেইজ মাতুইদি (জুভেন্টাস থেকে ইন্টার মিয়ামি, ফ্রি), গঞ্জালো হিগুয়েন (জুভেন্টাস থেকে ইন্টার মিয়ামি, ফ্রি)।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!