• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

দলের বিদায়ে টিকিট বিক্রি করছে পাকিস্তানিরা, কিনছে বাংলাদেশিরা


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২৮, ২০১৮, ১১:২০ এএম
দলের বিদায়ে টিকিট বিক্রি করছে পাকিস্তানিরা, কিনছে বাংলাদেশিরা

ঢাকা: এখনও অবধি এশিয়া কাপে ভারত একটি ম্যাচেও হারেনি। আজ ফাইনাল ম্যাচটি জিততে পারলেই সপ্তমবার শিরোপা যাবে ভারতের ঘরে। সেখানে তাদের সামনে বাঁধা বাংলাদেশ। যাদের পারফরম্যান্সের গ্রাফ প্রতিনিয়ত ওঠানামা করেছে। উল্টোদিকে, দুরন্ত গতিতে ছুটছে ভারত। তাদের ব্যাটসম্যানরাও রয়েছেন দুরন্ত ফর্মে। এর মাঝেই দুটি সেঞ্চুরি করে ফেলেছেন ওপেনার শিখর ধাওয়ান।

ভারত সুপার ফোরের ম্যাচে বাংলাদেশকে উড়িয়ে জিতেছে। তারপরও ধাওয়ান সমীহ করছেন বাংলাদেশকে, ‘বাংলাদেশ বেশ ভালো দল। গত কয়েক বছর ধরে ওদের খেলায় উন্নতি হয়েছে। তবে সব কিছু খুঁটিয়ে দেখেই আমরা ফাইনালের ছক করেছি।’

জানা গেছে, বুধবার বাংলাদেশ-পাকিস্তান লড়াই দেখেছেন ভারতীয় ক্রিকেটাররা। বাংলাদেশের খেলা দেখার পরে ভারতীয় গেমপ্ল্যানের যা নির্যাস পাওয়া যাচ্ছে, তা এই: নতুন বলে এমনিতেই সমস্যায় পড়ে যাচ্ছে বাংলাদেশ। কিন্তু ওদের টানছে মিডল অর্ডার এবং অবশ্যই মুশফিকুর রহিমের ব্যাট। যে মিডল অর্ডার ভাঙার দায়িত্বে থাকবেন কুলদীপ যাদব, যুবেন্দ্র চহালেরা।

মাঠে কতটা লড়াই হবে, সেটা সময়ই বলবে। কিন্তু মাঠের বাইরে, গ্যালারিতে লড়াইটা হবে সমানে-সমানেই! দুবাইয়ে প্রচুর বাংলাদেশি থাকেন। মাশরাফিরা ফাইনালে ওঠায় প্রবাসী বাংলাদেশিদের মধ্যে টিকিট কেনার ধুম পড়ে গেছে। দল ফাইনালে উঠবে জেনে পাকিস্তানি সমর্থকরা আগেই টিকিট কেটে রেখেছিল। কিন্তু দলের হতাশাজনক বিদায়ে তারা সেই টিকিটগুলো বিক্রি করে দিচ্ছেন। যেগুলো আবার কিনছেন বাংলাদেশিরা। অনলাইনে আর কোনও টিকিট পাওয়া যাচ্ছে না।

শারজা-দুবাই সীমান্তে থাকা ঢাকার পঞ্চাশোর্ধ্ব জুলফিকার হায়দার খান জানিয়েছেন, তাঁদের এখান থেকে বেশ কয়েকটি দল মাঠে যাবে। সেই দলে থাকবে ‘টিম বাংলাদেশ’ বলে একটি গ্রুপ। নিজস্ব জার্সি পরে সেই ‘টিম’ মাঠে যাবে মাশরাফি, মুশফিকুরদের তাতাতে।

গ্যালারির গর্জন ছাপিয়ে শেষ অবধি মাঠের খেলাটাই আসল। সেখানে ধাওয়ান বাংলাদেশকে হালকাভাবে দেখছেন না,‘বাংলাদেশকে হালকাভাবে নেওয়ার প্রশ্নই নেই। ওরা পাকিস্তানের মতো বড় দলকে হারিয়ে এসেছে। আর কাগজে-কলমে কোন দল কী রকম, তাতে কিছু যায়-আসে না। মাঠে কে কী রকম খেলল, সেটাই আসল।’

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!