• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

দলের স্বার্থে ফখরুলের উচিত ছিল শপথ নেয়া


নিজস্ব প্রতিবেদক মে ২০, ২০১৯, ০২:৪৮ পিএম
দলের স্বার্থে ফখরুলের উচিত ছিল শপথ নেয়া

ঢাকা : দলের স্বার্থে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের শপথ নেওয়া উচিত ছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন ওবায়দুল কাদের।

সোমবার (২০ মে) সকালে নিজ মন্ত্রণালয়ের সভাকক্ষে নতুন জীবন পেয়ে মানুষের কল্যাণে, দুর্ভোগ লাগবে নতুন উদ্যমে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বিরোধী দলের যে পারপাস, সেটা তুলে ধরতে মির্জা ফখরুলের শপথ নেওয়াটা আবশ্যক ছিল। এ প্রসঙ্গে তিনি আরও বলেন, মির্জা ফখরুলের সংসদে যাওয়া উচিত ছিল দলের স্বার্থে। বিরোধী পার্টি শক্ত অবস্থানে থেকে সরকারের সমালোচনা করলে সরকারের কাজ করতে সুবিধা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে সেতুমন্ত্রী বলেন, তিনি অসুস্থ থাকার পরও প্রধানমন্ত্রীর তদারকিতে বড় প্রকল্পগুলোর কাজ সমান তালে এগিয়েছে। কর্ণফুলী টানেল, ঢাকা-এলিফেন্ট এক্সপ্রেস ওয়ে ও পদ্মা সেতু এই তিন প্রকল্পের কাজে অগ্রগতি হয়েছে বলে জানান তিনি।

এ সময় মন্ত্রিসভায় রদবদল প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন সেতুমন্ত্রী বলেন, কাজের সুবিধার জন্য পুনঃর্বিন্যাস প্রয়োজন হয়। সময়ের চাহিদা মেটাতে প্রধানমন্ত্রী এ সিদ্ধান্ত নিয়েছেন। কাজের সুসমন্বয়, গতি, কোয়ালিটি নিশ্চিত করতেই তিনি এটি করেছেন।

এ ছাড়া পদ্মা সেতুর উন্নয়ন কাজের চিত্র তুলে ধরে মন্ত্রী বলেন, পদ্মা সেতুর ১৩তম স্প্যান আগামীকাল বা পরশুদিন বসবে।

ওবায়দুল কাদের বলেন, ‘পদ্মা সেতুর অগ্রগতি এখন ৭৬ ভাগ, নদীশাসন ৫৫ শতাংশ, সংযোগ সড়কের অগ্রগতি ১০০ শতাংশ, প্রকল্পের সার্বিক অগ্রগতি ৬৭ শতাংশ।’

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!