• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

দাপুটে সেঞ্চুরি করলেন হেটমায়ার, পরাজয় দেখছে ভারত


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ১৫, ২০১৯, ০৯:৩১ পিএম
দাপুটে সেঞ্চুরি করলেন হেটমায়ার, পরাজয় দেখছে ভারত

ঢাকা: এই সময়ে ভারতকে হারানো যে কোনো দলের জন্যই কঠিন। সেই কাজটিই বোধহয় প্রথম ওয়ানডেতে করতে চলেছে ওয়েস্ট ইন্ডিজ। ভারতের ২৮৮ রানের জয়ের লক্ষ্য তাড়া করে এগোচ্ছে ওয়েস্ট ইন্ডিজ। দীপক চাহারের বলে সুনীল অ্যামব্রিস (৯) এলবিডব্লিউ হলেও দ্বিতীয় উইকেটে শাই হোপ (৫৮) ও শিমরন হেটমায়ার (১০২) দলকে জয়ের দিকে নিয়ে যাচ্ছেন। 

এ প্রতিবেদন লেখার সময় ৩৩.৪ ওভারে ওয়েস্ট ইন্ডিজ ১ উইকেট হারিয়ে ১৮১ রান তুলেছে।  মাত্র ৮৫ বলে আট চার আর চার ছক্কায় হেটমায়ার সেঞ্চুরি পুরো করেন। 
এর আগে লড়াই করার মতো রান তুলেছিল ভারত। ৫০ ওভারে বিরাট কোহলির দল করেছিল ৮ উইকেটে ২৮৭ রান। ইনিংসের শুরুতেই রথী-মহারথীদের উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল ভারত। শ্রেয়াস আইয়ার ও ঋষভ পন্থ অনন্ত চাপ থেকে বের করে আনেন দলকে।  

চিপকে সিরিজের প্রথম ওয়ানডেতে টস জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক কায়রন পোলার্ড। তাঁর এই সিদ্ধান্তে অবাকই হয়েছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। বল গড়াতেই বোঝা গিয়েছিল ভারতকে কেন ব্যাট করতে পাঠিয়েছিলেন ক্যারিবিয়ান অধিনায়ক। চিপকের উইকেটে বল পড়ে মন্থর গতিতে ব্যাটে আসছিল। টাইমিং করতে সমস্যা হচ্ছিল ব্যাটসম্যানদের। লোকেশ রাহুল (৬) ও কোহলিকে (৪) শুরুতেই তুলে নিয়ে কটরেল ভয় ধরিয়ে দিয়েছিলেন। সবাই ধরেই নিয়েছিলেন দিনটা হবে রোহিত শর্মার। দ্রুত  দুটো উইকেট চলে যাওয়ায় ‘হিটম্যান’ও অতিরিক্ত সতর্ক হয়ে যান। চেনা মেজাজে ধরা দেননি রোহিত। ক্রিজে সেট হয়ে যাওয়ার পরে ফিরে গেলেন তিনি। ভারতীয় ব্যাটিং তখন ধুঁকছে। টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে যে রকম আগ্রাসী ক্রিকেট দেখা গিয়েছিল, তা উধাওই থাকল এদিন।
 
এই অবস্থায় ভারতীয় ব্যাটিংয়ের হাল ধরেছিলেন শ্রেয়াস আইয়ার ও ঋষভ পন্থ। দুই তরুণ ক্রিকেটারের জন্য সাজানোই ছিল মঞ্চ। এরকম পরিস্থিতিতেই তো নিজেদের সেরাটা বের করে আনতে হয়। শ্রেয়াস ও পন্থ তাই করলেন। ১১৪ রানের জুটি গড়লেন চতুর্থ উইকেটে। অবশ্য ৫৬ রানে পন্থের ক্যাচ ফেলে দিয়েছিলেন কটরেল। কিন্তু এর সুযোগ নিতে পারেননি ভারতের তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান। যে সময়ে তিনি ও শ্রেয়াস আইয়ার বিপজ্জনক হয়ে উঠতে পারতেন বলে ধরা হচ্ছিল, ঠিক তখনই শ্রেয়াস (৭০) ও পন্থ (৭১) ভুল শট খেলে ড্রেসিংরুমে ফিরেছিলেন। ফলে তিনশো আর হয়নি। 

সোনালীনিউজ/আরআইবি/এএস

Wordbridge School
Link copied!