• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

দিনাজপুরে এবার এসএসসি পরীক্ষার্থী প্রায় ২ লাখ


দিনাজপুর প্রতিনিধি জানুয়ারি ২৫, ২০২০, ০৯:৫৩ এএম
দিনাজপুরে এবার এসএসসি পরীক্ষার্থী প্রায় ২ লাখ

দিনাজপুর : দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে এবারের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় ২৭১টি কেন্দ্রে ১ লাখ ৯২ হাজার ৫২৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। 

বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. তোফাজ্জুর রহমান জানান, ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া ২০২০ সালের এসএসসি পরীক্ষায় রংপুর বিভাগের ৮টি জেলার ২ হাজার ৬৪৬টি বিদ্যালয়ের ১ লাখ ৯২ হাজার ৫২৭ জন পরীক্ষার্থী অংশ নেবে। এর মধ্যে ৯৩ হাজার ৩৭২ জন ছাত্রী ও ৯৯ হাজার ১৫৫ জন ছাত্র। নিয়মিত পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ৬৪ হাজার ৬৪২ জন আর অনিয়মিত পরীক্ষার্থী ২৭ হাজার ৩২৩ জন ও জিপিএ উন্নয়ন পরীক্ষার্থীর সংখ্যা ৫৬২ জন।

তিনি জানান, বিজ্ঞান বিভাগে ৮১ হাজার ৮৬৮ জন, মানবিক বিভাগে ১ লাখ ৬ হাজার ১৩২ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ৪ হাজার ৫২৭ জন পরীক্ষার্থী রয়েছে। রংপুর বিভাগের ৮টি জেলার মধ্যে রংপুরে ৪৮টি কেন্দ্রে ৩৫ হাজার ৯৫৪ জন, গাইবান্ধায় ৪০টি কেন্দ্রে ২৬ হাজার ১৫১ জন, নীলফামারীতে ২৫টি কেন্দ্রে ২২ হাজার ৩০১ জন, কুড়িগ্রামে ৩৪টি কেন্দ্রে ২২ হাজার ৭৯৪ জন, লালমনিরহাটে ১৯টি কেন্দ্রে ১৫ হাজার ১৭৭ জন, দিনাজপুরে ৫৯টি কেন্দ্রে ৩৬ হাজার ৭২৯ জন, ঠাকুরগাঁওয়ে ২৪টি কেন্দ্রে ১৯ হাজার ৯১৩ জন এবং পঞ্চগড় জেলায় ২২টি কেন্দ্রে ১৩ হাজার ৫০৮জন পরীক্ষা দেবে। 

পরীক্ষা নিয়ন্ত্রক জানান, শান্তিপূর্ণ ও সুষ্ঠু ভাবে পরীক্ষা গ্রহণের জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পরীক্ষা চলাকালীন আইন-শৃংখলা রক্ষায় পুলিশসহ অন্যান্য বাহিনী যথাযথ দায়িত্ব পালন করবে।

সোনালীনিউজ/এএস
 

Wordbridge School
Link copied!