• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

দুই বছর জেল হতে পারে রোনালদোর!


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২০, ২০১৯, ০৪:২৫ পিএম
দুই বছর জেল হতে পারে রোনালদোর!

ছবি: সংগৃহীত

ঢাকা: ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত প্রায় ১ কোটি ৪৭ লাখ ইউরোর কর ফাঁকি দেয়ার অভিযোগ আনা হয়েছিল ক্রিস্টিয়ানো রোনালদোর বিরুদ্ধে। পর্তুগিজ তারকা প্রায় ১৮.৮ মিলিয়ন ইউরো কর দেননি, আশ্রয় নিয়েছেন ছলচাতুরীর। এমন অবস্থায় রিয়াল মাদ্রিদ ছেড়ে গত মৌসুমে ইতালীয় ক্লাব জুভেন্টাসে যোগ দিয়েছেন সিআর সেভেন। কিন্তু ব্যাপারটা এত সহজে মিটছে না।

রোনালদোর বিরুদ্ধে অভিযোগ ছিল, তিনি কর ফাঁকি দিতে অনৈতিকভাবে ব্যবহার করেছিলেন ব্রিটিশ ভার্জিন আইল্যান্ডস ও আয়ারল্যান্ডের দুই কোম্পানিকে। যদিও গত বছরই স্প্যানিশ ট্যাক্স অথরিটির সঙ্গে ১ কোটি ৮৮ লক্ষ ইউরোর বিনিময়ে কোনওরকমে সাজার হাত থেকে রক্ষা পান রোনালদো। ফলে অন্য কোনো অপরাধ লিপিবদ্ধ না থাকায় জেলে যাওয়ার লজ্জা থেকে বেঁচেছেন রোনালদো। কিন্তু তাই বলে জরিমানা মওকুফ করেননি স্প্যানিশ আদালত।

জানা গিয়েছে, আগামী মঙ্গলবার মাদ্রিদের আদালতে রোনালদোর কর ফাঁকির মামলার চূড়ান্ত শুনানি হবে। পরিস্থিতি যা তাতে কর ফাঁকির মামলায় ফ্যাসাদে পড়তে হতে পারে রোনালদোকে। স্প্যানিশ সংবাদমাধ্যম জানাচ্ছে, রোনালদো এর আগে মামলার রফা করার চেষ্টা করলেও সম্ভব হয়নি। ফলে আরও একবার একই মামলায় সমস্যায় পড়তে পারেন তিনি।

তার উপর ধর্ষণ-কাণ্ডে নাম জড়ানোয় ইতিমধ্যে বেশ অস্বস্তিতে রয়েছেন সিআরসেভেন। ক্যাথরিন মায়োরগা নামের এক মহিলা তাঁর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছেন। সেই মামলায় ক্রমশ কোণঠাঁসা হয়ে পড়ছেন রোনালদো। ইতিমধ্যে রোনালদোর কাছে ডিএনএ-র নমুনা চেয়ে পাঠিয়েছে লস এঞ্জেলস পুলিশ। এসবের মধ্যে আবার নতুন ঝামেলা। সময়টা একেবারেই ভাল যাচ্ছে না তাঁর।  সোমবার সিরিয়া-এ লিগে চিয়েভোর বিরুদ্ধে খেলে মাদ্রিদ উড়ে যাওয়ার কথা জুভেন্টাস তারকার। সেখানে মামলার শুনানির সময় তাঁর আদালতে উপস্থিত থাকার কথা। কর ফাঁকির ক্ষেত্রে স্পেনে আইন খুব কড়া। এর আগে মেসির নামও জড়িয়েছিল কর-ফাঁকি কাণ্ডে। আর এবার রোনালদো!

স্প্যানিশ সংবাদমাধ্যমের একাংশের দাবি, কর ফাঁকির জন্য কড়া শাস্তির মুখে পড়তে হতে পারে রোনাল্ডোকে। এক্ষেত্রে রোনালদোর ২৩ মাসে জেল হতে পারে বলে খবর।  ইতিমধ্যেই ৫৭ লক্ষ ইউরো দিয়ে দিয়েছেন রোনালদো। পাশাপাশি সুদ বাবদ ১০ লক্ষ ইউরো জমা দিয়েছেন। কিন্তু তাতেও মামলার গেরো থেকে রক্ষা পাননি তিনি।

মঙ্গলবারই তাঁর ভাগ্য নির্ধারণ হবে বলে খবর। অন্যদিকে, রিয়ালের সমর্থকরা রোনালদো মাদ্রিদে ফেরায় বেজায় খুশি। তাঁদের বক্তব্য, যে কারণেই হোক, রোনালদো এতদিন পর আবার ফিরছেন মাদ্রিদে!

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!